টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড নামিবিয়ার জ্যান নিকোলের
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০২
টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড নামিবিয়ার জ্যান নিকোলের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন নামিবিয়ার ক্রিকেটার জ্যান নিকোল লফটি ইটন। নেপাল, নেদারল্যান্ডস এবং নামিবিয়ার চলমান ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে আজ এ রেকর্ড গড়েছেন ইটন।


নেপালের বিপক্ষে এই ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৬ রান করেছে নামিবিয়া। আর বিশাল এই সংগ্রহ গড়ার পথে মাত্র ৩৩ বলে শতক হাঁকিয়েছেন লফটি ইটন।


নেপালের কীর্তিপুরে এদিন দলীয় ৬৩ রানেই ৩ উইকেট হারিয়েছিল নেপাল। এরপর ব্যাটিংয়ে নেমে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন লফটি ইটন। এদিন ১৮ বলেই নিজের ফিফটি তুলে নেন তিনি।


ফিফটি করার পর ব্যাট হাতে আরও বেশি মারকুটে ভূমিকায় দেখা যায় ইটনকে। একের পর এক চার-ছয়ে এরপর তিনি নিজের শতক তুলে নেন মাত্র ৩৩ বলেই। দ্রুততম শতক গড়ার পথে তিনি ১১টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ৮টি ছয়।


দ্রুততম শতক গড়ার সঙ্গে এদিন আরও একটি রেকর্ড গড়েছেন লফটি ইটন। তিনি আজ বাউন্ডারিতেই করেছেন ৯২ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শুধুমাত্র বাউন্ডারি মেরেই এর চেয়ে বেশি রান করতে পারেননি আর কোনো ব্যাটার।


এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে দ্রুততম শতক হাঁকানোর রেকর্ডটি ছিল নেপালের ক্রিকেটার কুশল মাল্লার। গত বছরের সেপ্টেম্বরে এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩৪ বলে শতক হাকিয়েছিলেন তিনি। ইটনের রেকর্ড গড়া এই ম্যাচটি নামিবিয়া জিতেছে ২০ রানের ব্যবধানে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com