রুদ্ধশ্বাস লড়াইয়ে নিউজিল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৫
রুদ্ধশ্বাস লড়াইয়ে নিউজিল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জয়ের জন্য শেষ ওভারে অজিদের প্রয়োজন ছিল ১৬ রান। প্রথম ৩ বলে হয়েছে ৪ রান। শেষ ৩ বলে দরকার ১২ রান! এমন সময়ে ওভারের চতুর্থ বলটিতে দারুণ এক ছয় হাঁকান ডেভিড। এরপরের বলটিতে দৌড়ে আরও ২ রান নিলে শেষ বলে প্রয়োজন ৪ রান। টানটান উত্তেজনাপূর্ণ এই সময়ে সাউদির করা ওভারের শেষ বলটিও বাউন্ডারি ছাড়া করেন ডেভিড, রান পাহাড় জয় করে দারুণ এক জয় পায় অস্ট্রেলিয়া। এতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।


২১ ফেব্রুয়ারি, বুধবার ওয়েলিংটনে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২১৫ রান করে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৫.২ ওভারেই ৬১ রান তোলে স্বাগতিকরা। ১৭ বলে ৩১ রান করে ফিন অ্যালেন আউট হয়ে গেলে দ্বিতীয় উইকেটের জুটিতে ঝড় তোলেন ডেভন কনওয়ে ও রাচিন রাবিন্দ্রা। ৬৪ বলে ১১৩ রান তোলেন এই দুই ব্যাটার। দুইজনেই হাঁকান দুর্দান্ত ফিফটি।


৪৬ বলে ৬৩ রান (৫ ছক্কা আর ২ চারে) করেন কনওয়ে। মিচেল স্টার্কের বলে মিচেল মার্শের হাতে ক্যাচ হন তিনি। প্যাট কামিন্সের হাতে ক্যাচ দিয়ে স্টার্কের তৃতীয় শিকার হওয়ার আগে রাবিন্দ্রা খেলেন ৩৫ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস। এছাড়া অপরাজিত থাকা গ্লেন ফিলিপস ১০ বলে ১৯ ও মার্ক চ্যাপম্যান ১৩ বলে ১৮ রান করেন। ফলে ৩ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২১৫ রান।


জবাবে ব্যাট করতে নেমে তিনটি মাঝারি ধরনের জুটিতে দ্রুত রান তুলে এগোতে থাকে অস্ট্রেলিয়া। প্রথম জুটিতে ২০ বলে ২৯ রান করে ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। হেড ১৫ বলে ২৪ রান করে আউট হয়ে গেলে দলকে এগিয়ে নেন ওয়ার্নার ও মিচেল মার্শ।


ওয়ার্নার ২০ বলে ৩২ রান করে আউট হয়ে গেলে মার্শের ঝোড়ো ব্যাটিংয়ে জয়ের দিকে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। ৪৪ বলে ৭২ রান করে (২ চার ৬ ছক্কা) ম্যাচসেরা হন মার্শ। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ১১ বলে ২৫, জস ইংলিশ ২০ বলে ২০ ও ১০ বলে ৩১ রান করে ডেভিড। এতেই লক্ষ্য পেরিয়ে যায় অস্ট্রেলিয়া।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com