কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিবের রংপুর
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২৭
কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিবের রংপুর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লিগ পর্বের শেষ ম্যাচে কুমিল্লার কাছে ছয় উইকেটে হেরেছে সাকিবের রংপুর। ১২ ম্যাচে নয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করল রংপুর। অন্যদিকে ১৬ পয়েন্ট নিয়ে রংপুরের পরেই রয়েছে কুমিল্লা।


২০ ফেব্রুয়ারি, মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৫ বলে সবকটি উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে রংপুর। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৬৯ রান করেছেন নিশাম। জবাবে খেলতে নেমে ১৭ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।


ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন কুমিল্লার দুই ওপেনার লিটন কুমার দাস এবং সুনীল নারিন। তবে সাকিবের দ্বিতীয় ওভারে তিন বলের ব্যবধানে দুই উইকেট হারিয়ে বসে গতবারের চ্যাম্পিয়নরা। পঞ্চম ওভারের প্রথম বলে সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে শামীমের দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফেরেন নারিন।


তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে এসে এক বল পরেই সাকিবকে উড়িয়ে মারার চেষ্টা করেন হৃদয়ও। তবে বাউন্ডারি লাইনে ধরা পড়েন এই টাইগার ব্যাটার। চতুর্থ উইকেটে লিটনকে সঙ্গ দেন মাহিদুল ইসলাম অঙ্কন। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথে এগিয়ে যেতে থাকে কুমিল্লা।


৪২ বলে ৪৩ রান করে আউট হন লিটন। সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন এই টাইগার ব্যাটার। ২৯ বলে ৩৯ রান করে অঙ্কন আউট হলে খেলা ফেরে টিম রাইডার্স।


শেষ দিকে মঈন আলীকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন রাসেল। ১৭তম ওভারে হাসান মাহমুদের বলে ২৫ রান তোলেন এই ক্যারিবিয়ান ব্যাটার। শেষ পর্যন্ত মঈন আলীর ১০ রান এবং রাসেলের ১২ বলে ৪৩ রানের ব্যাটিং তাণ্ডবে ভর করে ১৪ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।


রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন সাকিব আল হাসান। এ ছাড়াও এক উইকেট শিকার করেন আবু হায়দার রনি।


এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি রংপুর। ৪ রান করে ব্যান্ডন কিং এবং ৮ বলে ১৪ রান করে আউট হন আরেক ওপেনার রনি তালুকদার।


এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি শেখ মাহেদী ও নুরুল হাসান সোহান। মাহেদী ৬ বলে ৮ রান করে আউট হলে, ২ বলে ৪ রান করে তাকে সঙ্গ দেন রংপুর অধিনায়ক। কিন্তু পিচের এক প্রান্ত আগলে রেখে রংপুর শিবিরে হাল ধরেন সাকিব আল হাসান। ১৯ বলে ২৪ রান করে আউট হন তিনি।


টম মুরেস ৮ রান এবং শামীম পাটোয়ারি২ রান করে আউট হলেও রংপুর শিবিরে হাল ধরেন জেমি নিশাম। ৩৩ বলে ফিফটি তুলে নেন এই তারকা ক্রিকেটার। নিশামের ৪২ বলে ৬৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১৫০ রানের লড়াকু পুঁজি পায় রংপুর।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com