কলকাতায় মুখোমুখি সানজিদা-সাবিনা, গোল পেলেন সানজিদা
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৪
কলকাতায় মুখোমুখি সানজিদা-সাবিনা, গোল পেলেন সানজিদা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কলকাতার ইস্টবেঙ্গল মাঠেই হলো ম্যাচটা। ভারতের নারী ফুটবল লিগের যে ম্যাচে মুখোমুখি কিকস্টার্ট এফসি আর ইস্টবেঙ্গল। সীমান্তের ওপারের লিগের ম্যাচ হলেও বাংলাদেশের ফুটবল ভক্তদের আগ্রহের কমতি ছিল না ম্যাচ ঘিরে।


এ ম্যাচে যে মুখোমুখি হয়েছেন বাংলাদেশের দুই তারকা খেলোয়াড় সাবিনা খাতুন আর সানজিদা আক্তার। বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের দুই খেলোয়াড় যে নিজেদের ক্যারিয়ারে এই প্রথম একে অন্যের মুখোমুখি হলেন। নিজের সেরাটা দিয়ে খেলবেন বলেছিলেন সানজিদা আক্তার। কথা রেখেছেন বাংলাদেশি উইঙ্গার। ইস্ট বেঙ্গল এফসিকে এনে দিয়েছেন একমাত্র গোল। কিন্তু গোল করেও জাতীয় দল সতীর্থ সাবিনা খাতুনের দল কিকস্টার্ট এফসির বিপক্ষে জিততে পারেনি সানজিদার দল।


কিন্তু এই লড়াইটা হলো মাত্র ৪ মিনিটের। সানজিদা পুরো সময় খেললেও সাবিনা নেমেছিলেন ম্যাচের ৮৬তম মিনিটে। সানজিদা গোলও পেয়েছেন।


এ ম্যাচে কিকস্টার্ট ৩-১ গোলে হারিয়েছে লিগে ধুঁকতে থাকা ইস্টবেঙ্গলকে। লাল-হলুদদের একমাত্র গোলটি সানজিদার। প্রথম মিনিটেই ১-০ গোলে পিছিয়ে যাওয়া ইস্টবেঙ্গল আরও ১টি গোল হজম করে ৩০ মিনিটের সময়। গোল দুটি করেন যথাক্রমে অরুণা বাগ ও সোনিয়া মারাক। ৪৮তম মিনিটে দারুণ এক গোল করে ব্যবধান কমিয়েছিলেন সানজিদা। তার গোলটি এসেছে দূরপাল্লার ফ্রিকিক থেকে। ৪০ গজ দূর থেকে নেওয়া শটটি কিকস্টার্টের গোলকিপারের মাথার ওপর দিয়ে জালে জড়ায়। তবে ৫৬ মিনিটে কিকস্টার্টের তৃতীয় গোলটি করেন কারিশমা পুরুষোত্তম শিরভইকার। বাকি সময় কিকস্টার্ট আর গোলের সংখ্যা বাড়াতে পারেনি। দল হারলেও নিজের সেরাটাই দিয়েছেন সানজিদা।


উল্টো চিত্র সাবিনার। আগের দুই ম্যাচে ১৪৮ মিনিট খেলেও গোল পাননি সাবিনা। এই ম্যাচে শুরুর একাদশেই ছিলেন না। ম্যাচের ৮৬ মিনিটে বদলি হিসেবে নেমেছেন। তার আগেই ব্যবধান ৩-১ করে ইস্ট বেঙ্গলের হাত থেকে ৩ পয়েন্ট নিয়ে নিয়েছে কিকস্টার্ট।


ভারতে গিয়ে সাবিনা প্রথম ম্যাচটা খেলতে পারেননি স্বাস্থ্যবিমার আনুষ্ঠানিকতা শেষ না হওয়ায়। খেলেছেন এর পরের দুটি ম্যাচই। আজ প্রথম একাদশে তিনি কেন ছিলেন না, তাৎক্ষণিকভাবে সেটি জানা যায়নি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com