শিরোনাম
মেসির জোড়া গোলে বার্সার দুর্দান্ত জয়
প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ১১:৩৯
মেসির জোড়া গোলে বার্সার দুর্দান্ত জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লিওনেল মেসির জোড়া গোলে রোমাঞ্চকর এক লড়াইয়ে ভ্যালেন্সিয়াকে হারিয়ে ঘরের মাঠে ২-৪ ব্যবধানের জয় পেয়েছে বার্সেলোনা। এ জয়ের মধ্য দিয়ে শীর্ষ স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধানও কমিয়ে আনলো কাতালান ক্লাবটি।

 

স্প্যানিশ লিগে শিরোপাপ্রত্যাশী দলগুলোর জন্য ভ্যালেন্সিয়া বরাবরই বড় এক আতঙ্কের নাম। আগের ম্যাচে লা করুনার কাছে হেরে যাওয়ায় স্বভাবতই বার্সার জন্য রবিবারের ম্যাচটি ছিল অনেক বেশি চাপের। তবে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে তারা।

 

ম্যাচের ১৫ মিনিটে গোলের সুযোগও পায় স্বাগতিকরা। তবে গোলরক্ষককে একা পেয়েও গোলে শট না নিয়ে মেসিকে পাস দেন সুয়ারেজ। কিন্তু ঠিকমতো গোলমুখে শট নিতে পারেননি মেসি। পরে ম্যাচের ১৯ মিনিটে গোলের সুযোগ পায় সফরকারীরা। কার্লো সোলেরের জোরালো শট ঠেকিয়ে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

 

এর ১০ মিনিট পর ম্যাচের ২৯ মিনিটেই বার্সা সমর্থকদের স্তব্ধ করে দেন ভ্যালেন্সিয়ার এলিয়াকুইম মানজালা। দানিয়েল পারেহোর কর্নার থেকে দুর্দান্ত এক হেডে ভ্যালেন্সিয়াকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। তবে অতিথিদের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ৩৫ মিনিটেই নেইমারের দুর্দান্ত এক পাসে বার্সাকে ১-১ ব্যবধানে ফেরান সুয়ারেজ।

 

বিরতির ঠিক আগে দলকে লিড এনে দেন মেসি। ম্যাচের ৪৪ মিনিটে নিজেদের ডি বক্সের ভেতরে সুয়ারেজকে টেনে ধরায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মানজালাকে। সেই সঙ্গে পেনাল্টিও পেয়ে যায় বার্সা। তা থেকেই দলকে এগিয়ে দেন মেসি। তবে বিশ্রামে যাওয়ার আগেই বার্সেলোনার এগিয়ে যাওয়ার আনন্দ শেষ করে দেন বার্সার সাবেক তারকা মুনির আল হাদ্দাদি। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের প্রথম মিনিটেই বল জালে জড়িয়ে দলের ব্যবধান ২-২ করেন তিনি।

 

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সা। ম্যাচের ৫২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে লিড এনে দেন মেসি। ম্যাশচেরানোর কাছ থেকে পাওয়া বল নিয়ে দারুণ দক্ষতায় ভ্যালেন্সিয়ার জাল কাঁপান পাঁচ বারের বর্ষসেরা এই খেলোয়াড়। চলতি মৌসুমে সব প্রতিযোগিতায় এটি তার ৪১তম গোল। আর লা লিগায় ২৫তম। 

 

৭১ মিনিটে মেসির কাছ থেকে বল পেয়ে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় সুয়ারেজ। তবে ছয় গজ বক্সের মুখে পেয়েও দুর্বল লক্ষ্যভ্রষ্ট শট নেন উরুগুয়ের এই তারকা। আর ৭৬ নেইমারের দারুণ ফ্রি-কিক পোস্টে বাধা পায়।  

 

ম্যাচ শেষ হওয়ার নির্ধারিত সময়ের এক মিনিট আগে বার্সাকে আরেক গোলে এগিয়ে দেন আন্দ্রে গোমেজ। বাঁ দিক থেকে নেইমারের বাড়ানো বল দারুণ দক্ষতায় ভ্যালেন্সিয়ার জালে বল পাঠান তিনি। শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে সক্ষম হয় লুইস এনরিকের শিষ্যরা।

 

এই জয়ের মধ্য দিয়ে ২৮ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট দাঁড়িয়েছে ৬৩। অন্যদিকে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com