কে হবেন ২০২৩ সালের ফিফা দ্য বেস্ট?
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ১৬:১০
কে হবেন ২০২৩ সালের ফিফা দ্য বেস্ট?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অপেক্ষা আর কয়েক ঘণ্টা। আজ রাতেই জানা যাবে কার হাতে উঠছে ২০২৩ সালের ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার। এই অনুষ্ঠানে বছরের সেরা পুরুষ ও নারী খেলোয়াড়কে পুরস্কৃত করবে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। জানা যাবে বর্ষসেরা কোচদের নাম।


সোমবার (১৫ জানুয়ারি) বাংলাদেশ সময় দিনগত রাত দেড়টায় শুরু হবে এই অনুষ্ঠান। ২০১৬ ও ২০১৭ সালের পর এ নিয়ে তৃতীয়বারের মতো লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই মর্যাদাপূর্ণ ইভেন্টেটি। ফিফা প্লাস অ্যাপস ও ওয়েবসাইটে দেখা যাবে পুরো আয়োজন। উক্ত অনুষ্ঠানের উপস্থাপনায় থাকবেন জনপ্রিয় ব্রিটিশ সাংবাদিক রেশমিন চৌধুরী ও বিখ্যাত ফুটবলার থিয়েরি হেনরি।


গত ডিসেম্বরে বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফিফা। এতে লিওনেল মেসির সঙ্গে আছেন আর্লিং হলান্ড ও কিলিয়ান এমবাপ্পে। বর্ষসেরা নারী ফুটবলারের তালিকায় আছেন স্পেনের আইতানা বোনমাতি, কলম্বিয়ার লিনদা কাইসেদো ও স্পেনের আরেক তারকা জেনিফার হারমোসো।


এছাড়াও ফিফা বর্ষসেরা কোচের লড়াইয়ের জায়গা করে নিয়েছেন ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জেতানো পেপ গার্দিওলা। তার সঙ্গে লড়াইয়ে আছেন দুই ইতালিয়ান সিমোনে ইনজাগি ও লুসিয়ানো স্পালেত্তি। বর্ষসেরা গোলরক্ষকের তালিকায় আছেন মরক্কোর ইয়াসিন বোনো, ব্রাজিলের এডারসন ও বেলজিয়ামের থিবো কর্তোয়া।


সেরা খেলোয়াড় ও কোচ নির্বাচনে ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ২০ আগস্ট পর্যন্ত পারফরম্যান্স বিবেচনা করা হয়েছে। সংক্ষিপ্ত তালিকায় যারা আছেন তাদের মধ্যে ব্যক্তিগতভাবে সর্বোচ্চ পয়েন্ট ও ভোট যিনি পাবেন, তার হাতেই উঠবে পুরস্কার। এই আয়োজনে জানা যাবে কারা থাকছেন ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশে।


ফুটবলের শীর্ষ পারফর্মারদের সম্মানিত করতে ২০১৭ সালে চালু হয় ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস। এ নিয়ে অষ্টমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ফুটবলের এই মর্যাদাপূর্ণ ইভেন্টটি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com