কাপ অব নেশনস : মোজাম্বিকের সঙ্গে মিশরের ড্র
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ১৫:১৫
কাপ অব নেশনস : মোজাম্বিকের সঙ্গে মিশরের ড্র
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফ্রিকা কাপ অব নেশনসে চরম লজ্জার মুখে পড়তে যাচ্ছিল মিশর। পঞ্চমবারের মতো টুর্নামেন্টটি খেলতে আসা মোজাম্বিকের কাছে প্রায় হেরেই যাচ্ছিল তারা। শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে মিশরের ‘ইজ্জত’ বাঁচিয়েছেন তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ। ২-২ গোলে ড্র হয়েছে ম্যাচটি।


মোজাম্বিক আফ্রিকা কাপ অব নেশনসের আগের চার আসরে ১২ ম্যাচ খেলে কোনোটিতেই জয়ের দেখা পায়নি। এবার আসরের প্রথম ম্যাচেই হট ফেভারিট মিশরের কঠিন পরীক্ষা নেয় তারা। জয়ের দারুণ সুযোগ হাতছাড়া করলেও মিশরের মতো দলের বিপক্ষে ড্র, তাদের জন্য বড় অর্জনই বলা চলে।


ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলে মিশর। এতে ম্যাচের ২ মিনিটেই এগিয়ে যায় তারা। দারুণ ফিনিশিংয়ে মোস্তফা মোহাম্মদ দলকে এগিয়ে নেন। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে মোজাম্বিক। ম্যাচের ৫৫ মিনিটে দলটির মিডফিল্ডার ডোমিঙ্গোসের ক্রস পেয়ে বল জালে জড়ান উইটি।


সমতায় ফিরে আরও উজ্জীবিত হয়ে উঠে মোজাম্বিক। ক্লেসিও বাকের দারুণ গোলে ২-১ গোলে এগিয়ে যায় তারা। তবে পিছিয়ে পড়া মিশরও চেষ্টা করে ম্যাচে ফেরার। গোলবার লক্ষ্য করে দারুণ কিছু আক্রমণ তৈরি করলেও সেগুলো থেকে গোল করতে পারছিল না তারা। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে নিশ্চিত হারের হাত থেকে বাঁচিয়েছেন সালাহ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com