মাহমুদউল্লাহকে নিয়ে চাপে নেই বিসিবি
প্রকাশ : ১৮ আগস্ট ২০২৩, ১৯:১৯
মাহমুদউল্লাহকে নিয়ে চাপে নেই বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দল ঘোষণার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা এবং কোচ-অধিনায়কের মত বিবেচনায় মাহমুদউল্লাহকে নেয়া হয়নি।


মাহমুদউল্লাহকে এশিয়া কাপ ও বিশ্বকাপের দলে নেয়ার জন্য মানববন্ধন করছেন ভক্তরা। গত বুধবার (১৬ আগস্ট) প্রেসক্লাবের পর শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের প্রাঙ্গণে মানববন্ধন করেছেন তারা। ক্রিকেট বিশ্লেষকদেরও অনেকে মাহমুদউল্লাহকে দলে রাখার ব্যাপারে ইতিবাচক মত দিচ্ছেন। তারা মনে করছেন, বিশ্বকাপ পরিকল্পনায় মাহমুদউল্লাহকে না রাখলে, আরো আগেই সেটি স্পষ্ট করা উচিত ছিল। বিশ্বকাপ যখন কাছে, এখন বাদ দেওয়াটা ন্যায্য মনে করছেন না বিশ্লেষকেরা।


এত আলোচনা ও মানববন্ধন হলেও বিসিবি তাদের জায়গায় অনড়। তারা কোনো চাপ অনুভব করছে না মাহমুদউল্লাহ ইস্যুতে।


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, না। আসলে ওই রকমভাবে কোন চাপ অনুভব করছি না। মাহমুদউল্লাহর কথা যদি বলি, আমাদের বাংলাদেশের ক্রিকেটে যে অবদান কখনো অস্বীকার করার মত না এবং কখনো করাও হবে না।


সবকিছুর শুরু যেমন আছে, শেষও আছে। তানভীর আহমেদ সেটি মনে করিয়ে দিয়ে বললেন, একটা ব্যাপার যেটি বললাম, যেহেতু একসময় মাহমুদউল্লাহ দলে এসেছিলেন, একটা সময় নিয়ম অনুযায়ী দল থেকে বাদ পড়বেন। দুঃখজনক হলেও এটা সত্য। এটাই নিয়ম। পৃথিবীর নিয়ম এভাবেই চলে। সেই নিয়মে তার বাদ পড়া। তো দুঃখ লাগবে, খারাপ লাগবে তার মতো অভিজ্ঞ খেলোয়াড় আমাদের এখানে নেই।


মাহমুদউল্লাহর জায়গায় এখন নতুন আসবে। তিনিও একসময় কারো স্থলাভিষিক্ত হয়েছিলেন। তবে বাংলাদেশের মানুষের কাছে ক্রিকেট একটা আবেগের জায়গাও। তাই মাহমুদউল্লাহকে নিয়ে সমর্থকদের আন্দোলনও ইতিবাচক দেখছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান, একটা সময় মাহমুদউল্লাহ ছিলেন না। সেও কারও জায়গায় স্থলাভিষিক্ত হয়েছিল। যারা তখন বাদ পড়েছে তাদের কাছেও খারাপ লেগেছে। তাদের দর্শক যারা ছিল, তারাও তখন খারাপ বোধ করেছে। এখন যারা মাহমুদউল্লাহর জন্য আন্দোলন করছে বা বলছে তাকে ফেরানোর জন্য, এটাও ওই একই ব্যাপার। একই জিনিস।


এমন আবেগ চলতেই থাকবে বলে মনে করে টিটু বলেন, দর্শকদের যে চাহিদা, ভক্ত-সমর্থকদের যেই একটা ব্যাপার থাকে তাদের নায়কদের নিয়ে সেই রকমই জিনিস চলছে। এটা আবেগের ব্যাপার। বাংলাদেশের ক্রিকেটের ব্যাপারে সব সময় বলি, বাংলাদেশের মানুষের আবেগের খুব গভীরে এটা স্থান করে নিয়েছে। সেই হিসেবে এটা আবেগের জায়গা থেকে চলতে থাকবে। কিছু করার নেই।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com