নিজের অফফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন লিটন
প্রকাশ : ২৮ মে ২০২৩, ২৩:৪৫
নিজের অফফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন লিটন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি– ২০২২ সালটা স্বপ্নের ছিল মতো লিটন দাসের।  পুরো বছর জুড়েই ব্যাট হাতে আলো ছড়ান তিনি। সেই তুলনায় চলতি বছরে তার ব্যাট হাসছে না সেভাবে। 


তাই আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে লিটনের অফফর্মে অনেকেই আশাহত। তবে নিজেকে নিয়ে নির্ভার থাকার বার্তা দিলেন দেশসেরা এই ব্যাটার।


রোববার (২৮ মে) বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ক্রীড়াক্ষেত্রের ২০২২ সালের সেরাদের পুরস্কৃত করেছে। যেখানে বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন ২৮ বছর বয়সী লিটন।


সম্মাননা পেয়ে লিটন বলেছেন, ‘ভালো লাগছে। যদি এরকম নিয়মিত পাই বা যারা ভালো পারফর্ম করবে তারা পায়, তারা ভালো করতে আগ্রহ প্রকাশ করবে।’


গত বছর টেস্টে লিটনের গড় ছিল ৪৪.৪৪, ওয়ানডেতে ৫২.৪৫ ও টি-টোয়েন্টিতে ২৮.৬৩। সে তুলনায় ২০২৩ সালে তার গড় টি-টোয়েন্টি ছাড়া বাকি দুই ফরম্যাটে নিম্নমুখী। এ বছর টি-টোয়েন্টিতে ৩৮.১৬ গড় হলেও কমেছে টেস্টে ৩৩ ও ওয়ানডেতে ২৬.১২।


আগামী অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে লিটনের এমন পরিসংখ্যানে মোটেও স্বস্তিতে নেই টিম ম্যানেজমেন্ট। কারণ, বাংলাদেশের ব্যাটিং লাইনআপের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি। অথচ চলতি বছর খেলা নয় ওয়ানডের মাত্র দুটিতে ফিফটি স্পর্শ করেছেন তিনি। শূন্য রানেআউট হয়েছেন তিনবার।


অবশ্য নিজের অফফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন লিটন। প্রক্রিয়ায় মনোযোগী থাকতে চাইছেন ডানহাতি এই ব্যাটার। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আপনি প্রতিদিন ক্রিকেটে ভালো খেলতে পারবেন না। ভালো খেলবেন, খারাপ খেলবেন। আমি আসলে ওভাবে চিন্তিত নই। শুধু অনুশীলন করব। দেখা যাক, কী হয়।’


আগামী বিশ্বকাপ নিয়ে ভাবনা জানতে চাওয়া হলে তিনি জবাব দিয়েছেন, ‘এখনও দেরি আছে। আগামীকাল (সোমবার) হয়তো আমাদের একটা ক্যাম্প শুরু হবে (আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট ম্যাচকে সামনে রেখে)। দেখা যাক, আগে ওটা শুরু করি।’


ঘরের মাঠে আগামী মাসে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। আগামী ১৪ জুন থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। সাকিবের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন লিটন।


এদিকে টেস্টে দুই দলের একমাত্র সাক্ষাতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারীদের কাছে বাজেভাবে হেরেছিল টাইগাররা। এই প্রসঙ্গে লিটন বলেছেন, ‘ম্যাচ খেলি জেতার জন্যই। সবসময় জেতার লক্ষ্যই থাকবে।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com