রমজানের শুভেচ্ছা জানালেন রোনালদো
প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১০:০১
রমজানের শুভেচ্ছা জানালেন রোনালদো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দু’দিন বিরতির পর আবারও ফুটবল নিয়ে ছুটতে হবে বিশ্ব ফুটবলারদের। এর মাঝেই শুরু হয়েছে মুসলমানদের পবিত্র মাস মাহে রমজান। ইতোমধ্যে বিশ্বের অনেক দেশে রমজান শুরু হয়ে গেছে। মুসলমানদের ধর্মীয় এই ‍উৎসব উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো।


২২ মার্চ (বুধবার) দিবাগত রাতে নিজের অফিসিয়াল টুইটারে একটি পোস্ট করেন সিআরসেভেন। সেখানে তিনি লেখেন, ‌‌‘সকল মুসলিমকে রমজান মুবারকের শুভেচ্ছা।’


সৌদির ক্লাব আল-নাসরের সঙ্গে এই মৌসুমে নতুন করে যুক্ত হয়েছেন রোনালদো। শুরুটা ভালো না হলেও ধীরে ধীরে তিনি দলটির সঙ্গে মানিয়ে নিয়েছেন। একইসঙ্গে মাঠের পারফরম্যান্সেও ফিরেছেন পুরনো ছন্দে। সেখানে তার সতীর্থদের বেশিরভাগই মুসলিম ধর্মাবলম্বী সৌদি আরবের ফুটবলার। এর আগেও তিনি দেশটির ধর্মীয় নানা সংস্কৃতিতে অংশ নিয়েছিলেন। বর্তমানে ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচ খেলতে পর্তুগাল দলের সঙ্গে যোগ দিয়েছেন রোনালদো। আগামী ২৪ মার্চ লিচেনস্টেইন এবং ২৭ মার্চ তারা লুক্সেমবার্গের মোকাবিলা করবেন।


এদিকে, ইউরোপ, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের অনেক দেশে ২৩ মার্চ (বৃহস্পতিবার) থেকে রমজান শুরু হচ্ছে। পবিত্র এই মাস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদও। নিজেদের ফেসবুক পেইজে ক্লাবটি জানায়, ‘পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও দোয়া রইল।’ সঙ্গে দেওয়া হয়েছে একটি প্রার্থনার ইমোজি।


এছাড়া হ্যাশট্যাগে রমজান করিম দিয়ে রিয়াল মাদ্রিদ লিখেছে, ‘আমরা আপনাকে একটি বরকতময় এবং শান্তিপূর্ণ রমজানের শুভেচ্ছা জানাই। এই পবিত্র মাস যেন আপনাকে আপনার প্রিয়জনের কাছে নিয়ে আসে।’


স্প্যানিশ এই ক্লাবটিতে দু’জন মুসলিম ফুটবলার রয়েছেন। একজন বর্তমান সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার’খ্যাত ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। অন্যজন জার্মানির ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগার। তারা সাধারণত রোজা রেখেই ফুটবল খেলেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com