ব্যাটিংয়ে বাংলাদেশ, ৩ রানে ফিরলেন তামিম
প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৪:২২
ব্যাটিংয়ে বাংলাদেশ, ৩ রানে ফিরলেন তামিম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার মাত্র তিন দিনের মাথায় আবারও মাঠে নেমেছে চন্ডিকার দল। এবার বাংলাদেশের প্রতিপক্ষ আরেক ইংলিশ দল আয়ারল্যান্ড। তাদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে আগে ব্যাটিংয়ে এখন বাংলাদেশ। ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া তৌহিদ হৃদয়কে এবার ওয়ানডে ম্যাচে অভিষেক করা হয়েছে। ম্যাচের দুই ওভার শেষ না হতেই স্লিপে স্টারলিংয়ের হাতে ক্যাচ তুলে দেন অধিনায়ক তামিম ইকবাল। ৯ বল খেলে ৩ রান করেছেন এই ব্যাটার।


১৮ মার্চ, শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে। এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। সাম্প্রতিক সময়ে ফর্ম না থাকা আফিফ হোসেন একাদশ থেকে বাদ পড়েছেন। এছাড়া তিন পেসারের সঙ্গে একাদশে রয়েছেন স্পিনার নাসুম আহমেদ।


এর আগে আইরিশরা যখন দেশে পা রাখে, টাইগাররা তখন ইংল্যান্ডকে আতিথ্য দিচ্ছিল। টি-টোয়েন্টি সিরিজে বিশ্বচ্যাম্পিয়নদের তারা দুর্দান্তভাবে হোয়াইটওয়াশ করে। যদিও শুরুতে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতে নেয় সফরকারীরা। তবে টি–টোয়েন্টি সিরিজ ৩–০ ব্যবধানে জিতে বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল।


ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ বেশ ভালো খেলে। এই সংস্করণে এখন পর্যন্ত ১০ বার মুখোমুখি হয়ে ৭ বারই টাইগাররা আয়ারল্যান্ডকে হারিয়েছে। এছাড়া, দুটিতে বাংলাদেশের হার এবং একটি ফলহীন। ২০১০ থেকে হিসেব করলে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ৪ ওয়ানডেতেই জিতেছে বাংলাদেশ।


বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী রাব্বি, তাসকিন আহমেদ ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।


আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহানি, গ্রাহাম হিউম, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর ও লরকান টাকার।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com