সিঙ্গাপুরের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে সাবিনারা
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৯
সিঙ্গাপুরের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে সাবিনারা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কমলাপুর স্টেডিয়ামে এখন সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল টুর্নামেন্টে খেলছে বাংলাদেশ। চলতি মাসের ৯ তারিখ এই টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এল নতুন ঘোষণা। ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল একটি ফিফা প্রীতি ম্যাচ খেলবে সিঙ্গাপুরের সঙ্গে। ম্যাচটি হবে সিঙ্গাপুরের মাঠে। সাবিনা খাতুনেরা সিঙ্গাপুর যাবেন ১৬ ফেব্রুয়ারি।


কমলাপুর স্টেডিয়ামে অনূর্ধ্ব-২০ ফুটবলে আজ সন্ধ্যায় বাংলাদেশ-ভারত ম্যাচ শুরুর আগে সংবাদ ব্রিফিংয়ে বাফুফের নারী কমিটির প্রধান মাহফুজা আক্তার বলেন, ‌‘আমরা অনেক দিন থেকেই চেষ্টা করছিলাম সিঙ্গাপুরের সঙ্গে ফিফা প্রীতি ম্যাচ খেলতে। সিঙ্গাপুর চেষ্টা করছিল তাদের ওখানে একটা ত্রিদেশীয় টুর্নামেন্ট করতে। কিন্তু তৃতীয় দেশটিকে তারা রাজি করাতে পারেনি। ফলে সিঙ্গাপুর আর বাংলাদেশের মধ্য ম্যাচ হবে এখন।’


বাংলাদেশ চেষ্টা করছিল সিঙ্গাপুরের সঙ্গে দুটি ম্যাচ খেলতে। তবে সিঙ্গাপুর একটির বেশি ফিফা টায়ার ওয়ান ম্যাচ খেলতে রাজি হয়নি। তবে আরেকটি ম্যাচ তারা বাংলাদেশের সঙ্গে খেলবে। সেটা হবে শুধুই অনুশীলন ম্যাচ। প্রথম ম্যাচে দুই দলের অতিরিক্ত তালিকার খেলোয়াড়েরা এই ম্যাচ খেলবেন।


ওদিকে মার্চে ফিফা উইন্ডোতে বাংলাদেশ দুটি ম্যাচ খেলতে চায় কম্বোডিয়ার সঙ্গে। তবে কম্বোডিয়া চায় এপ্রিলে খেলতে। কিন্তু বাংলাদেশ মার্চেই কম্বোডিয়ার সঙ্গে খেলার চেষ্টা চালাচ্ছে। কম্বোডিয়া তাতে রাজি হলে ওই ম্যাচ দুটি হবে ঢাকায়।


গত সেপ্টেম্বরে প্রথমবার সাফ নারী চ্যাম্পিয়নশিপ জেতার পর বাফুফে বলেছিল, মেয়েদের জন্য সব ফিফা উইন্ডোতেই ম্যাচ আয়োজনের চেষ্টা থাকবে। সেই চেষ্টাই এখন করে যাচ্ছে বাফুফে। এ প্রসঙ্গে মাহফুজা বলেন, ‘ম্যাচ খেলার উদ্দেশ্য হলো র‍্যাঙ্কিং বাড়ানো। আশা করি, সিঙ্গাপুরের সঙ্গে ভালো খেলে আমরা আমাদের র‍্যাঙ্কিংয়ের উন্নতি ঘটাতে পারব।’


বিবার্তা/এমএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com