আইসিসির বর্ষসেরা আম্পায়ার ইলিংওয়ার্থ
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৩, ১১:৩৯
আইসিসির বর্ষসেরা আম্পায়ার ইলিংওয়ার্থ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসির ২০২২ সালের বর্ষসেরা আম্পায়ার নির্বাচিত হয়েছেন রিচার্ড ইলিংওয়ার্থ। গত বছর ২৪টি আন্তর্জাতিক ম্যাচের দায়িত্ব পালন করেন ইলিংওয়ার্থ। সিদ্ধান্ত গ্রহণের ধারাবাহিকতা এবং দল ও অধিনায়কদের সঙ্গে তার যোগাযোগ এবং সম্পর্কের ভিত্তিতে এমিরেটস এলিট প্যানেল ম্যাচ অফিসিয়াল হিসেবে বর্ষসেরা নির্বাচিত হলেন তিনি।


৫৯ বছরের এই ইংলিশ আম্পায়ার তার দেশের হয়ে ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ক্রিকেট খেলেছেন। ইংল্যান্ডের জার্সি গায়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন তিনি।


ইলিংওয়ার্থ দেশের হয়ে শেষ টেস্টটি খেলেছিলেন ১৯৯৫ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ১৯৯১ সালে ইংল্যান্ডের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল তার। জাতীয় দলের জার্সিতে তার সবশেষ ম্যাচটি ১৯৯৬ সালে। ওয়ানডে ক্রিকেটে দেশের হয়ে ২৫টি ম্যাচ খেলে নিয়েছেন ৩০টি উইকেট। টেস্টে ইংল্যান্ডের হয়ে ৯টি টেস্ট ম্যাচ খেলে নিয়েছিলেন ১৯টি উইকেট।


পুরস্কার পাওয়ার পর রিচার্ড ইলিংওয়ার্থ বলেছেন, আইসিসির বর্ষসেরা আম্পায়ারের পুরস্কার পেয়ে আমি গভীরভাবে সম্মানিত। অনেক লোক, কোচ, সহকর্মী এবং ম্যানেজমেন্ট একজন খেলোয়াড় এবং আম্পায়ার হিসেবে আমার ক্যারিয়ারের উন্নয়নে অবদান রেখেছেন। তাদের ইনপুট যথেষ্ট এবং অমূল্য। আমি চিরকাল তাদের কাছে কৃতজ্ঞ।


ইলিংওয়ার্থ আরও বলেছেন, আমি ক্রিকেটের প্রতি আবেগপ্রবণ এবং পেশাদার খেলায় অনেক বছর ধরে আমি শিখতে চাই ও নিজেকে বিকশিত করতে চাই। আমার পরিবারকেও ধন্যবাদ জানাতে চাই, যারা বছরের পর বছর ধরে সমর্থন করেছে।


উল্লেখ্য, ২০১৯ সালেও বর্ষসেরা হয়েছিলেন ইংল্যান্ডের সাবেক এই খেলোয়ার।


বিবার্তা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com