এবারের বিপিএলের সেরা বোলিং নাহিদুলের
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩, ২০:৪৮
এবারের বিপিএলের সেরা বোলিং নাহিদুলের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাহিদুল ইসলাম লম্বা সময় ধরে বাংলাদেশের ঘরোয়া লিগের অন্যতম সেরা পারফর্মার। মূলত ব্যাটিং অলরাউন্ডার হলেও বল হাতে বেশ সফল এই অফস্পিনার ক্রিকেটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চে নতুন বল হাতে নাহিদুল অধিনায়কদের নির্ভরতার প্রতীকও।


চলতি বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে খেলছেন এই অলরাউন্ডার। দলটির হয়ে সব ম্যাচে মাঠে নামা হয়নি নাহিদুলের। তবে যখনই সুযোগ পেয়েছেন বল হাতে ভালোই সার্ভিস দিয়েছেন নাহিদুল। এবার তো বিপিএলের ইতিহাসে সেরা বোলিংই করে ফেললেন এই অফস্পিনার।


উইকেটসংখ্যার দিকে অবশ্য নাহিদুল ছাড়িয়ে যেতে পারেননি, তবে বিপিএলের ইতিহাসে পূর্ণ ৪ ওভার করে নাহিদুলের চেয়ে কম রান দিতে পারেননি আর কেউই। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে আজকের ম্যাচে নাহিদুল ৪ ওভার বোলিং করে ২ মেডেনের পাশাপাশি ৬ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট।


ম্যাচে নাহিদুল চার ওভারের মধ্যে ডটবল দিয়েছেন ১৮টি। অর্থাৎ, নাহিদুলের করা তিন ওভারের মধ্যে কোনো রানই নিতে পারেনি ঢাকার ব্যাটসম্যানরা। এ ছাড়াও নাহিদুল চতুর্থ বোলার হিসেবে বিপিএলের মঞ্চে দুটি মেডেন নিয়েছেন। এই ক্রিকেটারের আগে আরাফাত সানি, সাকিব আল হাসান এবং শফিকুল ইসলাম বিপিএলে এক ইনিংসে দুটি মেডেন নিতে পেরেছেন।


ম্যাচে ঢাকার মিজানুর রহমানকে ১ রানে ফিরিয়ে শুরু করেছেন নাহিদুল। এরপর মোহাম্মদ মিথুন এবং উসমান গণিকে ফিরিয়েছেন কোনো রান না করার আগেই। এ ছাড়াও অ্যালেক্স ব্লেক ৩ রান করে ফিরেছেন নাহিদুলের বলে। প্রত্যেকেই ক্যাচ দিয়ে ফিরে গেছেন প্যাভিলিয়নে।


বিপিএলে এর আগে সর্বনিম্ন ৬ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন পাকিস্তানের মোহাম্মদ সামি। তবে তিনি করেছিলেন ৩ ওভার ২ বল মাত্র। পূর্ণ চার ওভার সর্বনিম্ন রান দিয়েছেন ওয়াহাব রিয়াজ। তিনি ৪ ওভারে ৮ রানের বিনিময়ে নিয়েছিলেন ৫ উইকেট। এবারের বিপিএলে সবচেয়ে কম রান দিয়েছেন নাহিদুলের আগে নাসিম শাহ। তিনি ১২ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com