টিকে থাকার লড়াইয়ে বড় পরিবর্তন আসছে আর্জেন্টিনা দলে
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ২২:১৪
টিকে থাকার লড়াইয়ে বড় পরিবর্তন আসছে আর্জেন্টিনা দলে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের ম্যাচটাই আর্জেন্টিনাকে ঠেলে দিয়েছে এই অবস্থায়। সেই ম্যাচে প্রত্যাশিত জয়টা তুলে ফেলতে পারলে শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খানিকটা পরীক্ষা-নিরীক্ষা করার কথা ছিল আর্জেন্টিনার। সেটা হয়নি বলে শেষ ম্যাচটাও আর্জেন্টিনার জন্য মেক্সিকোর বিপক্ষে ম্যাচের মতোই বাঁচা-মরার লড়াই হয়ে দাঁড়িয়েছে।


সৌদি ম্যাচের ধাক্কা আর্জেন্টিনা কাটিয়েছে দ্বিতীয় ম্যাচে এসে। লিওনেল মেসির গোল আর তার অ্যাসিস্টে এনজো ফের্নান্দেজের দারুণ এক লক্ষ্যভেদে উত্তর আমেরিকার দল মেক্সিকোকে হারিয়েছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা।


শেষ ম্যাচের সমীকরণটা অবশ্য তাতে বদলে যায়নি। মোটামুটি ‘সবকিছু, নাহয় কিছুই নয়’ পরিস্থিতিতে এসে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। পোল্যান্ডকে হারালেই ‘সি’ গ্রুপের সেরা দল হয়ে শেষ ষোলোয় যাওয়া অনেকটাই নিশ্চিত। আর হেরে বসলেই বিদায় নিতে হবে দলটিকে।


এমন এক ম্যাচে এসে লিওনেল মেসির আর্জেন্টিনা দলে বড় এক পরিবর্তনই আসতে যাচ্ছে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম জানাচ্ছে, ‘উইনিং কম্বিনেশন’ ভাঙতে যাচ্ছে আর্জেন্টিনা। আসতে যাচ্ছে অন্তত দুটো পরিবর্তন।


প্রথম ম্যাচে রাইটব্যাক হিসেবে খেলেছিলেন নাহুয়েল মলিনা। তবে সেই ম্যাচে তিনি চোখে পড়ার মতো কোনো পারফর্ম্যান্স দিতে পারেননি। দ্বিতীয় ম্যাচে তাই তার জায়গায় খেলানো হয় গনজালো মন্তিয়েলকে। কিন্তু দলটির কোপা আমেরিকা জয়ের অন্যতম এই সদস্যও মেক্সিকোর বিপক্ষে বেশ সাদামাটা পারফর্মই করেছেন। ফল বাধ্য হয়ে শেষ ম্যাচে মলিনাকেই ফেরাতে পারেন কোচ স্ক্যালোনি, খবর আর্জেন্টিনা সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসের।


পরিবর্তন অবশ্য এই একটাই নয়। টিওয়াইসির খবর, মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেসও জায়গা হারাতে পারেন। তার জায়গায় আসতে পারেন আগের ম্যাচ জয়ের অন্যতম নায়ক এনজো ফের্নান্দেজ কিংবা গিদো রদ্রিগেজের একজন।


আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:


এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, নিকলাস অটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনইয়া;
রদ্রিগো ডি পল, এনজো ফের্নান্দেজ/গিদো রদ্রিগেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার;
লিওনেল মেসি, লাওতারো মার্টিনেজ, আনহেল ডি মারিয়া


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com