সাফের ফাইনালে বড় হারে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
প্রকাশ : ০৫ আগস্ট ২০২২, ২২:৩১
সাফের ফাইনালে বড় হারে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আরো একবার স্বপ্নভঙ্গ হলো, পারলো না বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে সব ম্যাচ জিতে ফাইনালে উঠলেও শেষ হাসি হাসতে পারেনি নোভা-মিরাজুলরা। শুক্রবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশকে ৫-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।


গ্রুপ পর্বে এই ভারতকেই ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। কিন্তু ফাইনালে এসে সেই ভারতের বিপক্ষে আর পারলো না বাংলাদেশের যুবারা। অতিরিক্ত সময়ের শুরুর দিকে মাত্র ২ মিনিটের ব্যবধানে বাংলাদেশের প্রতিরোধ ভেঙে খানখান করে ফেলে ভারতীয়রা। শেষ পর্যন্ত ভারতের কাছে ৫-২ গোলের বড় ব্যবধানে হেরে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশ দলের ফুটবলারদের।


ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলা বাংলাদেশকে ফাইনালে পাড়া-মহল্লার দল বানিয়ে ফেলে স্বাগতিক যুবারা। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট ভারতের সঙ্গে সমানে সমান লড়াই করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। প্রথমে গোল হজম করে সেটিকে পরিশোধ করে দেয় তারা। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। দ্বিতীয়ার্ধে নিজেরা গোল করে এগিয়ে গেলেও ভারত সমতায় ফিরে আসতে খুব বেশি সময় নেয়নি।


২-২ গোলে নির্ধারিত সময় শেষ হওয়ার পর ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। এই অতিরিক্ত সময়েই সমস্ত প্রতিরোধ ভেঙে পড়ে বাংলাদেশের। শুরুতেই তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে বসে ভারতের অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। এরপর করে আরও এক গোল। সব মিলিয়ে তাদের জয় ৫-২ গোলের ব্যবধানে।


নির্ধারিত সময়ে আর গোল না হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়। ৯১ মিনিটেই ভারত গোল করে এগিয়ে যায় হিমাংসু জাঙ্গরার গোলে। পরের মিনিটেই ব্যবধান ৪-২ করে ম্যাচ থেকে বাংলাদেশকে ছিটকে দেয় ভারত। শেষ পর্যন্ত ৪-২ গোলে জিতে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে নেয় স্বাগতিক ভারত। শেষ দুটি গোল করেন ভারতের গুরকিরাত সিং। তিনি চার গোল করে একাই বাংলাদেশকে বিধ্বস্ত করে ফেলে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com