১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলো রিয়াল
প্রকাশ : ২৯ মে ২০২২, ০৩:৩৮
১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলো রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্যারিস থেকে আসছে জুনে মাদ্রিদে আসার কথা ছিল কিলিয়ান এমবাপ্পের। কিন্তু মাদ্রিদকে ফাঁকি দিয়ে প্যারিসেই থাকলেন তিনি। এমবাপ্পে ফাঁকি দিলেও প্যারিস মাদ্রিদকে বঞ্চিত করলো না। রিয়াল মাদ্রিদ যে ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উৎসবের জন্য প্যারিসকেই বেছে নিলো। ভিনিসিয়াসের একমাত্র গোলে লিভারপুলকে হারিয়ে ইউরোপের রাজা এখন সাদা জার্সির রাজকীয় মাদ্রিদ।


ইউরোপের রাজা যে রিয়াল মাদ্রিদ তা আরো একবার প্রমাণ পেলো বিশ্ব। ম্যাচ জুড়ে আক্রমণের বন্যা বইয়ে দেয়া লিভারপুলকে এক ঝলকের একটু বুদ্ধিদীপ্ত ফুটবলেই যে পরাস্ত করলো আনচেলত্তির শিষ্যরা। ৫৯ মিনিটে ভালভার্দের পাস থেকে ভিনিসিয়াসের করা একমাত্র গোলটিই ম্যাচের ভাগ্য গড়ে দিলো। তাতে ২০১৮ সালের পর আবার ইউরোপ সেরা রিয়াল মাদ্রিদ। ১৪তম শিরোপা জেতা রিয়াল মাদ্রিদের নিকটতম প্রতিদ্বন্দ্বী এসি মিলানের শিরোপা সংখ্যা ঠিক অর্ধেক।


এর আগে প্রথমার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ ছিলো লিভারপুলের হাতে। কিন্তু দ্বিতিয়ার্ধে রিয়াল মাদ্রিদ ফেরে চেনা ছন্দে। ভালভার্দের দুর্দান্ত দৌড়ের পর ভিনিসিয়াসের সুযোগসন্ধানী ছোঁয়া। ব্যাস দুর্দান্ত লিভারপুলের জালে মাদ্রিদের পক্ষ থেকে প্রতিশোধের প্রথম উপহার।


প্রথমার্ধে ১৬ মিনিটেই ডি-বক্সে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডারদের ভেল্কি দেখিয়ে আলেক্সান্ডার-আর্নল্ড বল দিয়েছিলেন সালাহকে। কিন্তু সালাহ'র দুর্বল শট রুখে দেন কর্তোয়া। কয়েক মুহূর্ত পর আলেক্সান্ডার-আর্নল্ড নিজেই আকাশে বল পাঠিয়ে সুযোগ নষ্ট করেন।



পরের মিনিটেই আবার গোলের সুযোগ আসে লিভারপুলের সামনে। নিজেদের বক্সে ক্লিয়ার করে বাঁচতে গিয়ে মাদ্রিদ বল তুলে দিয়েছিলো থিয়াগোর পায়ে। তার দূরপাল্লার শট কোনমতে ঠেকান কর্তোয়া।


২০ মিনিটে দুর্ভাগ্য বঞ্চিত করে লিভারপুলকে। দুজন ডিফেন্ডারকে কাটিয়ে গোলে শট নিয়েছিলেন সাদিও মানে। তার শট ফেরে পোস্টে লেগে। ফিরতি বল লুফে নিয়ে দলকে বাঁচান কোর্তোয়া।


২৫ মিনিটে সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। বা-প্রান্ত থেকে ভিনিসিয়াসের ক্রস অল্পের জন্য নাগাল পাননি বেনজেমা।


প্রথমার্ধের একদম শেষের দিকে গোল করে ফেলেছিলেন বেনজেমা। লম্বা থ্রু-বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে গোলে শুট করতে গিয়েও জায়গার অভাবে তা পাস দিতে যান বেনজেমা। লিভারপুল ডিফেন্ডাররা সেই বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে আবার বল পান বেনজেমা। অ্যালিসনকে পরাস্ত করলেও রেফারি বাজান অফসাইডের বাঁশি। পরে ভিএআর চেক করে নিজের সিদ্ধান্তে বহাল থাকেন রেফারি।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com