ফকনারের হ্যাটট্রিকেও হারলো অজিরা
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৬, ১১:১৫
ফকনারের হ্যাটট্রিকেও হারলো অজিরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+
সফরকারী অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে ফিরলো স্বাগতিক শ্রীলঙ্কা। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অজিদের ৮২ রানে হারিয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ এ সমতায় ফিরলো ম্যাথুসরা। এদিন অস্ট্রেলিয়ার ষষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন জেমস ফকনার।


বুধবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ বল বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে থিসারা পেরেরা ও অ্যামিলা আপোনসোর বোলিং তোপে পড়ে ২০৬ রান তুলতেই অজিদের ইনিংস শেষ হয়।


২৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে অস্ট্রেলিয়া শুরুতেই হোঁচট খায়। দলীয় ১৬ রানেই ফিরে যান দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (১) ও অ্যারন ফিঞ্চ (৪)।


এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়ে ৪৭.২ ওভারে ২০৬ রানেই গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। উইকেটকিপার-ব্যাটসম্যান ম্যাথু ওয়েড (৭৬) ছাড়া আর কেউই বড় ইনিংস খেলতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে ট্রাফিস হেডের ব্যাট থেকে।


আগের ম্যাচে অভিষিক্ত লঙ্কান বাঁহাতি স্পিনার অ্যামিলা আপনসো ৯.২ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নেন ৪ উইকেট। এ ছাড়া থিসারা পেরেরা ৩টি ও ম্যাথুস নেন ২টি উইকেট।


এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ১২ রানেই দুই ওপেনার ধানুস্কা গুনাথিলাকা ও তিলকরত্নে দিলশানকে হারিয়ে বিপদে পড়ে শ্রীলঙ্কা। তৃতীয় উইকেটে ১২৫ রানের বড় জুটি গড়ে স্বাগতিকদের পথ দেখান কুশল মেন্ডিস ও দিনেশ চান্দিমাল। চান্দিমাল ২ রানের জন্য টানা ষষ্ঠ ফিফটি মিস করলেও মেন্ডিসের ব্যাট থেকে আসে ৬৯ রান।


এরপর অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস (৫৭) ও কুশল পেরেরার (৫৪) ফিফটিতে ৩০০-প্লাস সংগ্রহেরই ইঙ্গিত দিচ্ছিল স্বাগতিকরা। কিন্তু মাত্র ২৭ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ৭ বল বাকি থাকতেই ২৮৮ রানে অলআউট হয়ে যায় তারা।


অস্ট্রেলিয়ার ষষ্ঠ বোলার হিসেবে এদিন হ্যাটট্রিক করেছেন জেমস ফকনার। ৯ ওভারে ৪৫ রান দিয়ে ওই ৩টি উইকেট নিয়েছেন তিনি। ৩টি করে উইকেট পেয়েছেন আরেক পেসার মিচেল স্টার্ক ও স্পিনার অ্যাডাম জাম্পাও।


বিবার্তা/প্লাবন
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com