পাকিস্তানকে হারিয়ে এগিয়ে গেল ইংল্যান্ড
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৬, ১১:১৪
পাকিস্তানকে হারিয়ে এগিয়ে গেল ইংল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+
জেসন রয় ও জো রুটের ফিফটিতে ভর করে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে পাকিস্তানের বিপক্ষে ৪৪ রানের সহজ জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মরগানের নেতৃত্বাধীন দল।


বুধবার সাউদাম্পটনে প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৬০ রানে তোলে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন অধিনায়ক আজহার আলী। এছাড়া সরফরাজ আহমেদ ৫৫ ও বাবর আজমের ৪০ রান করেন। বাকি আর কেউ বড় অংকের রান করতে পারেননি।


ইংল্যান্ডের হয়ে ৯ ওভারে ৫১ রানে ২টি উইকেট নেন স্পিনার আদিল রশিদ। এছাড়া স্বাগতিকদের হয়ে ক্রিজ ওকস, মার্ক উড, লিয়াম প্ল্যাঙ্কেট ও জো রুট নেন ১টি করে উইকেট।


পাকিস্তানের দেয়া ২৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ইনিংসের ৩৪তম ওভারে বৃষ্টি হানা দেয়। তখন দলটির রান ছিল ৩ উইকেটে ১৯৪। আধা ঘণ্টা বন্ধ থাকার পর খেলা শুরু হলে ইংলিশদের জিততে নতুন লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৮ ওভারে ২৫২ রান। কিন্তু মাত্র তিন বল খেলা হওয়ার পর আবারো বৃষ্টি নামলে সেখানেই ম্যাচের সমাপ্তি হয়। এ সময় বৃষ্টি আইনে জিততে ইয়ন মরগানদের প্রয়োজন ছিল ৩৪.৩ ওভারে ১৫১ রান। এই রান আগেই টপকে যায় দলটি। তাই ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৪৪ রানে জয়ী হয় ইংল্যান্ড।


ব্যাট হাতে রয় সর্বোচ্চ ৬৫ রান করেন। এছাড়া রুট ৬১ ও মরগান ৩৩ রান করেন।


পাকিস্তানের হয়ে নওয়াজ ৬.৩ বলে ৩১ রান দিয়ে ১টি ও গুল ৬ ওভারে ৪৬ রানে ১টি উইকেট নেন।


বিবার্তা/প্লাবন
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com