চার ম্যাচের জন্য সাসপেন্ড নেদারল্যান্ডস পেসার কিংমা
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ২১:১২
চার ম্যাচের জন্য সাসপেন্ড নেদারল্যান্ডস পেসার কিংমা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বল টেম্পারিং করে সাজা পেয়েছেন নেদারল্যান্ডস পেসার ভিভিয়ান কিংমা। আইসিসির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.১৪ ভঙ্গ করার দায়ে ৪ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি। ডাচদের হয়ে পরের ৪টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামতে পারবেন না কিংমা।


ওয়ার্ল্ডকাপ সুপার লিগের ৩ ম্যাচের সিরিজে আফগানিস্তানে মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানের ইনিংসের ৩১তম ওভারে বাড়তি সুবিধা আদায়ের জন্য নখ দিয়ে বল ঘষছিলেন কিংমা। আম্পায়াররা বিষয়টি টের পেয়ে সাথে সাথেই বল পরিবর্তন করেন। তাৎক্ষণিকভাবে শাস্তিও দেয়া হয়। পেনাল্টি হিসেবে আফগানদের ইনিংসে যোগ করা হয় অতিরিক্ত ৫ রান।


আইসিসি এই বিষয়ে একটি বিবৃতিতে বলেছে, ‘ভিভিয়ান কিংমা বল বিকৃতির জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। তাকে চারটি ম্যাচের জন্য সাসপেন্ড করা হয়েছে। কিংমার শাস্তিমূলক রেকর্ডে ৫টি ডিমেরিট পয়েন্টও যোগ করা হয়েছে। ২৪ মাস সময়কালে এটি ছিল কিংমার প্রথম অপরাধ।’


আইসিসি কোড অব কন্ডাক্ট (লেভেল ৩) ভঙ্গ করার শাস্তি ৪ থেকে ১২ ম্যাচ সাসপেনশন, সাথে ৫ বা ৬ ডিমেরিট পয়েন্ট। কিংমা তার অপরাধ মেনে নেয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।


বল টেম্পারিংয়ের জন্য শুধু ৪ ম্যাচের নিষেধাজ্ঞাতে পার পাচ্ছেন না কিংমা। তার ডিসিপ্লিনারি রেকর্ডে যুক্ত হয়েছে ৫ ডিমেরিট পয়েন্ট। ২৪ মাস সময়ে এটি কিংমার প্রথম নিয়ম ভঙ্গ করার অভিযোগ।


সেই ম্যাচে নেদারল্যান্ডসকে ৭৫ রানে হারিয়েছে রশিদ খানরা। ফলে ৩-০ ব্যবধানে সিরিজও নিজেদের করে নিয়েছে আফগানিস্তান।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com