আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন পেরেরা
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ১৯:৩৪
আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন পেরেরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দিলরুয়ান পেরেরা। শ্রীলঙ্কার হয়ে ৪৩ টেস্ট, ১৩ ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এই অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে করেছেন ১৪৫৬ রান এবং নিয়েছেন ১৭৭ উইকেট।


লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) জানিয়েছে, জাতীয় দলের জার্সিতে আর দেখা যাবে না তাকে। তবে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাওয়ার ইচ্ছে রয়েছে পেরেরার। ২০০৭ সালে কলম্বোতে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হয় তার। এর সাত বছর পর ক্যারিয়ারের প্রথম টেস্ট খেলতে নামেন ৩৯ বছর বয়সী এই অলরাউন্ডার।


শারজায় পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টে আট নম্বরে ব্যাটিংয়ে নেমে ৯৫ রানের ইনিংস খেলেন পেরেরা। এই অফ-স্পিনার টেস্ট ৩৫.৯০ গড়ে রান দিয়ে নিয়েছেন ১৬১ উইকেট। তার ক্যারিয়ার সেরা ফিগার গলে, ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৮ রানে ১০ উইকেট। গত বছরের জানুয়ারিতে একই ভেন্যুতে নিজের শেষ টেস্ট খেলেন তিনি।


পেরেরা ওয়ানডেতে ৩১.৪৬ গড়ে রান দিয়ে নিয়েছেন ১৩ উইকেট। তিন টি-টোয়েন্টিতে তার শিকার তিন উইকেট। ২০১৮ সালের পর সীমিত ওভারের ক্রিকেটে আর দেখা যায়নি তাকে। লঙ্কানদের হয়ে শেষ টি-টোয়েন্টি খেলেন ২০১১ সালে।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com