করোনায় আক্রান্ত গৌতম গম্ভীর
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ১০:৩৫
করোনায় আক্রান্ত গৌতম গম্ভীর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দিনদুয়েক আগেই লখনউ সুপার জায়ান্টসের পরামর্শক পদে নিয়োগ পেয়েছিলেন গৌতম গম্ভীর। তার এক দিন পরই দুঃসংবাদ পেলেন ভারতের সাবেক ওপেনিং ব্যাটার। করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। সম্প্রতি এক টুইটে বিষয়টি জানিয়েছেন তিনি।


নিজের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি জানিয়ে তিনি তার সংস্পর্শে আসা বাকিদেরও সাবধান করে দিলেন ভারতের বহু জয়ের এই নায়ক। লিখলেন, ‘আগে থেকেই মৃদু উপসর্গ ছিলো। পরীক্ষার পর আজ কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে আমার। আমার কাছাকাছি যাঁরা এসেছেন তাঁদের প্রত্যেকের কাছে অনুরোধ দয়া করে নিজেদের টেস্ট করিয়ে নিন।’


করোনায় আক্রান্ত হওয়ার পর এখন নিজের ঘরেই কোয়ারেন্টাইনে আছেন গম্ভীর। কোয়ারেন্টাইন বিষয়টা অবশ্য তার কাছে নতুন কিছু নয়। গত বছর নভেম্বরে পরিবারে এক সদস্য করোনা আক্রান্ত হওয়ায় কোয়ারেন্টাইনে ছিলেন গম্ভীর।


২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ৪০ বছর বয়সী গৌতম। দেশের জার্সিতে ৫৮টি টেস্ট এবং ১৪৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। ক্রিকেটে ক্ষুদ্রতর ফরম্যাটে তিনি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৩৭টি ম্যাচে।


৫৮টি টেস্টে ৪১.৯৫ গড়ে তিনি সংগ্রহ করেছেন ৪১৫৪ রান। এই ফরম্যাটে সর্বোচ্চ ২০৬সহ নয়টি সেঞ্চুরি এবং ২২টি ফিফটি আছে তার ঝুলিতে। ১৪৭টি ওয়ানডে ম্যাচে ৩৯.৬৮ গড়ে ৫২৩৮ রান আছে তার। এগারোটি শতক এবং ৩৪টি অর্ধশতক আছে তার নামের পাশে। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ বিশ্বকাপে ভারতের শিরোপাজয়ের পেছনে বড় অবদানই ছিলো তার।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com