নিজেদের মাঠেই জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ০৯:৩৭
নিজেদের মাঠেই জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজেদের মাঠেই জিম্বাবুয়ের কাছে হেরে গেলো শ্রীলঙ্কা। পাল্লেকেলেতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের ২২ রানে হারিয়েছে ক্রেইগ আরভিনের দল।


সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হারের পর এই জয়ে সমতা টেনেছে সফরকারিরা।


ব্যাটাররাই জয়ের ভিত গড়ে দেন জিম্বাবুয়ের। টস জিতে ব্যাট করতে নেমে ক্রেইগ আরভিনের ৯১ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ৩০২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় জিম্বাবুয়ে।


জিম্বাবুয়ের টপ অর্ডার ব্যাটসম্যানরা প্রায় সবাই রান পেয়েছেন। উদ্বোধনী জুটিতে ৫৯ রান যোগ করেন তাকুদজওয়ানাশে কাইতানো ও রেজিস চাকাভা। ২৮ বলে ২৬ রান করে কাইতানো ও ৫০ বলে ৪৭ রান করে আউট হন চাকাভা।


এরপর শন উইলিয়মসের সঙ্গে ১০৬ রানের বড় জুটি গড়েন অধিনায়ক ক্রেইগ আরভিন। ৫৬ বলে ৪৮ রান করে উইলিয়ামস ফিরলে ভাঙে এই জুটি। সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন আরভিন। দুর্ভাগ্য তার। ৯৮ বলে ১০ বাউন্ডারিতে ৯১ রান করে মহেশ থিকসানার বলে বোল্ড হন তিনি।


শেষদিকে সিকান্দার রাজার ৪৬ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংসে তিনশোর্ধ্ব সংগ্রহ পেয়ে যায় জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার পক্ষে ৫১ রানে ৩টি উইকেট নেন জেফ্রে ভেন্ডারসে।


৩০৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৬৩ রানে ৪ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। সেখান থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক দাসুন শানাকা। বলতে গেলে একাই দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু ৪৫তম ওভারে টেন্ডাই চাতারার বলে তিনি ফিরে গেলে কার্যত শেষ হয়ে যায় লঙ্কানদের আশা। ৭ চার ও ৪ ছক্কায় সাজানো ইনিংসটিতে শানাকা করেন ৯৪ বলে ১০২ রান। শেষপর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৮০ রানে থামে শ্রীলঙ্কা।


জিম্বাবুয়ের পক্ষে ৩ উইকেট করে নিয়েছেন টেন্ডাই চাতারা ও ব্লেসিং মুজারাবানি। ৯১ রানের ইনিংসে ম্যাচসেরার পুরস্কারটি হাতে উঠেছে ক্রেইগ আরভিনের।



বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected]gmail.com ​, [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com