অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ
জয় দিয়ে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার বিশ্বকাপ শুরু
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২২, ০৯:২৪
জয় দিয়ে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার বিশ্বকাপ শুরু
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে যাত্রা শুরু করলো অস্ট্রেলিয়া। উদ্বোধনী দিনের আরেক ম্যাচে স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়েছে শ্রীলঙ্কার যুবারা।


শুক্রবার (১৪ জানুয়ারি) অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার জয় দিয়ে শুরু হলো যুব বিশ্বকাপের ২০২২ সালের আসর।


গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু অসি যুবাদের তোপে ৪০.১ ওভারে মাত্র ১৬৯ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়রা।


দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন অধিনায়ক আকিম অগাস্ট। তার ৬৭ বলের ইনিংসে ছিলো ৮ চারের মার। উইকেটরক্ষক ব্যাটার রিভালদো ক্লার্কের ব্যাট থেকে আসে ৪২ বলে ৩৭ রান।


অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নেন অধিনায়ক কুপার কনোলি, টম হুইটনি ও দুই হাতে বল করতে পারা স্পিনার নিভেথন রাধাকৃষ্ণ।


পরে রান তাড়া করতে নেমে মাত্র ২১ রানে ২ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। তবে ওপেনার টিগ উইলির ৮৬ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৬ উইকেটের সহজ জয় পায় তারা। নিভেথন রাধাকৃষ্ণ ব্যাট হাতেও করেন ৩১ রান।


দিনের অন্য ম্যাচে আগে ব্যাট করেছে শ্রীলঙ্কা। তারা ৪৫.২ ওভারে অলআউট হয় ২১৮ রান করে। উইকেটরক্ষক ব্যাটার সাকুনা নিদর্শন লিয়ানাগে খেলেন ৮৫ বলে ৮৫ রানের ইনিংস। রাভিন ডি সিলভা করেন ৩০ রান।


স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন শন ফিশার-কেওফ। এছাড়া ওলিভার ডেভিডসন ও জ্যাক জার্ভিসের শিকার দুইটি করে উইকেট।


ম্যাচের দ্বিতীয় ইনিংসে স্কটিশরা অলআউট হয়ে যায় ১৭৮ রানে। ফলে ৪০ রানের জয় পায় শ্রীলঙ্কা। জ্যাক জার্ভিস ব্যাট হাতে করেন ৫৫ রান। বিশ্বকাপের প্রথম ফাইফার নেন শ্রীলঙ্কার দুনিথ ওয়েলেলাগে। তার বোলিং বিশ্লেষণ ৯-০-২৭-৫।


শনিবার বিশ্বকাপের দ্বিতীয় দিনেও রয়েছে দুইটি ম্যাচ। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় গায়ানায় মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার যুব দল। একই সময় বাসেত্তেরেতে লড়বে কানাডা ও আরব আমিরাত।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com