৩ দিন বৃষ্টির পরও ইনিংস পরাজয় বাংলাদেশের!
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ১৭:২৬
৩ দিন বৃষ্টির পরও ইনিংস পরাজয় বাংলাদেশের!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ২০৫ রানে অলআউট করে ঢাকা টেস্টে ইনিংস ও ৮ রানের জয় তুলে নিলো পাকিস্তান।


ঢাকা টেস্টের প্রথম তিন দিনেই ছিলো বৃষ্টি। ওই তিন দিনে অন্তত ৯০ ওভার করে ২৭০ ওভার খেলা হওয়ার কথা ছিলো। কিন্তু খেলা হয়েছে সর্বসাকুল্যে ৬৪ ওভার।


মঙ্গলবার চতুর্থ দিনে ফের ব্যাটিংয়ে নেমে ৩৫ ওভার খেলে ২ উইকেট হারিয়ে ১১২ রান তুলে ৩০০/৪ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।


জবাবে ব্যাটিংয়ে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারায় বাংলাদেশ। সেদিন ২০.৪ ওভারে ৭১ রানে ৭ উইকেট হারায় স্বাগতিকরা।


ঢাকা টেস্টে ইনিংস ব্যবধানে পরাজয় এড়াতে যেখানে দায়িত্বশীল ব্যাটিং করার কথা ছিলো টাইগারদের, সেখানে সকালে মাঠে নেমে ৮৭ রানে অলআউট হয় বাংলাদেশ।


পরে দ্বিতীয় ইনিংসে মাঠে নেমে শাহীন আফ্রিদি ও হাসান আলির তোপের মুখে দাঁড়াতেই পারছিলো না বাংলাদেশের ব্যাটাররা। দ্রুত পড়তে থাকে উইকেট। এর পর লিটন ও মুশফিক কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন।


মুশফিকুর রহিম ফিরে যাওয়ার পর মেহেদী হাসান মিরাজ ক্রিজে আসেন। অন্য প্রান্তের নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাকিব আল হাসানের সঙ্গে বাংলাদেশকে আশার আলো দেখাতে থাকেন তিনি। কিন্তু অধিনায়ক বাবর আজম বল হাতে নিতেই সেই আলো নিভে যায়। ১৩৯ বলে ৫১ রানের জুটি ভেঙে যায়। ডিফেন্সিভ খেলতে থাকা মিরাজ এলবিডাব্লিউ হন। বাবরের আপিলে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেয় পাকিস্তান এবং তা কাজে লেগে যায়। ৭০ বলে ১৪ রান করেছিলেন মিরাজ।


মিরাজ আউট হওয়ার পর মাত্র ৮ বল টেকেন সাকিব! সাজিদ খানের বলে বোল্ড হন বাংলাদেশের এ অলরাউন্ডার। ১৩০ বলে ৬৩ রান করা সাকিবের ব্যাটে লিড নেয়ার পাশাপাশি ড্রয়ের স্বপ্নও দেখে বাংলাদেশ। কিন্তু সাকিবের আউটের মাধ্যমে স্বপ্ন ভঙ্গ হয়। ২০৫ রানে অলআউট স্বাগতিকরা। এতে ইনিংস ও ৮ রানের ব্যবধানে হারলো বাংলাদেশ দল। আর ৫ ওভার ব্যাট করতে পারলে গল্পটা ভিন্ন হতো।


স্কোর: ৮৩ ওভারে বাংলাদেশ ২০৫
প্রথম ইনিংস: পাকিস্তান ৩০০/৪ (ডিক্লেয়ার), বাংলাদেশ ৮৭


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com