ড্রেসিংরুমের ক্রিকেটে ‘ইতিহাস’ গড়লেন বাবর!
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ১০:৫১
ড্রেসিংরুমের ক্রিকেটে ‘ইতিহাস’ গড়লেন বাবর!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘গগনে গরজে মেঘ ঘন বরষা/ কূলে একা বসে আছি নাহি ভরসা’ মিরপুর টেস্টে এমনটাই যেনো পরিস্থিতি দাঁড়িয়েছে বাংলাদেশ আর পাকিস্তান দলের। বাইরে বৃষ্টি, তোড় এতটাই বেশি, যে কখন আবার মাঠে নামা সম্ভব হয় তার নিশ্চয়তা নেই।


এমন অনিশ্চয়তার সময়টা ভিন্নভাবে ‘কাজে’ লাগালো পাকিস্তান দল। ড্রেসিং রুমেই ব্যাট বল নিয়ে নেমে পড়লো খেলতে, সে খেলায় ‘ইতিহাসও’ গড়ে ফেললেন অধিনায়ক বাবর আজম। তবে সেটা ব্যাট হাতে নয়, তার দাবি, বল হাতে দশ উইকেট তুলে নিয়েছেন তিনি!


ভারতের বিরুদ্ধে মুম্বাই টেস্টে আজাজ প্যাটেল এক ইনিংসের সবক’টি উইকেট তুলে নিয়েছেন। শেরে বাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুমে কালও ‘টেস্ট’ই খেলতে নেমেছিলো পাকিস্তান, সেই টেস্টে ১০ উইকেট নিয়েছেন বলে দাবি করেন পাক অধিনায়ক বাবর।


ঝুম বৃষ্টিতে মাঠের খেলা নেই। তাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সামাজিক যোগাযোগ মাধ্যমের কাজও ছিলো না। তারাও খেলোয়াড়দের সেই ম্যাচের ভিডিওই তুলে দিলেন টুইটারে। ক্যাপশনে লেখা হলো, ‘বৃষ্টি হয়ত আমাদের ছেলেদের মাঠের বাইরে রেখেছে। তবে তাঁরা ড্রেসিংরুমে একটি মজাদার ম্যাচ খেলেন। বাবর আজম প্রথমে ব্যাট করতে নামেন এবং বেশ সতর্কভাবে শুরু করেন। তবে ইমামের একটি আগুনে ডেলিভারি তার ইনিংসে সমাপ্তি টেনে দেয়।’


সেই ভিডিওর থ্রেডে সেই ‘ম্যাচের’ আরো ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দেয়া হয় ম্যাচের বর্ণনাও। সেখানে লেখা হয়, ‘বাবর তার প্রতিশোধ নেন। সউদ শাকিল কিছুটা প্রতিরোধ গড়েন। ইমাম ব্যাট করতে এলে ডিআরএস ব্যবহার করতে হয়। বাবর আগুনে বোলিং করেন। তার দাবি তিনি ম্যাচে ১০ উইকেট নিয়েছেন।’


উল্লেখ্য, দুই দিনে বৃষ্টির তোড়ে খেলা হয়েছে মাত্র ৬৩ ওভার। বৃষ্টির প্রভাব প্রথম দিন থাকলেও দ্বিতীয় দিনেই তা বেশি ছিলো। পুরো দিনে যে কেবল ৩৮টা বলই মাঠে গড়িয়েছে এ কারণে। রবিবার ২ উইকেট হারিয়ে ১৬১ রান নিয়ে খেলতে নামা পাকিস্তান বৃষ্টিতে দ্বিতীয় দিন খেলা বন্ধ হওয়ার আগে স্কোর বোর্ডে তোলে আরো ২৭ রান। অবশ্য আর কোন উইকেট হারায়নি তারা। বর্তমানে সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ১৮৮ রান। বাবর আজম ৭১ ও আজহার আলি ৫২ রানে অপরাজিত আছেন।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com