শিরোনাম
শুরুতেই বিদায় তামিম
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ০৪:২১
শুরুতেই বিদায় তামিম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শুরুতেই অধিনায়ক তামিম ইকবালকে বিদায় করেছেনকেন উইলিয়ামসনের দল। তামিম ব্যক্তিগত ৫ রান করে বিদায় নিয়েছেন। দলীয় সংগ্রহ ১২ রান। উইকেটে রয়েছেন সৌম্য সরকার(৪) ও মাহমুদউল্লাহ(৩) নিয়ে। লেগ সাইডে রাখা টিম সাউদির বাউন্সার ঘুরিয়ে দিতে চেয়েছিলেন তামিম। তবে বল ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক ব্র্যাডলি ওয়াটলিংয়ের হাতে। ফলে শুরুতেই চাপে পড়ে টাইগাররা।


বাংলাদেশ সময় শুক্রবার ভোর রাত ৪ টায় ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল স্টেডিয়ামে শুরু হয়।


কেন উইলিয়ামসন টস জিতে বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবালকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান।


টাইগারদের নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম ইনজুরিতে পড়ায় এ ম্যাচের মধ্যদিয়ে টেস্টে প্রথমবার দলপতির দায়িত্ব পালন করছেন তামিম ইকবাল।


নিউজিল্যান্ড সিরিজের শুরু থেকেই যেন ঠিক চেনা যাচ্ছে না বাংলাদেশকে। স্বাগতিকদের বিপক্ষে একের পর এক হারে অনেকটাই ফিকে হয়ে এসেছে সফরকারী দলটির গেল দুই বছর ঘরের মাঠে দুর্দান্ত এক একটি অর্জন। কিউদের বিপক্ষে টাইগারদের এই হারের গল্পটা শুরু হয়েছে ওয়ানডে সিরিজ দিয়ে।


গেল ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে কেন উইলিয়ামসনদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৭৭ রানে হেরে বসে টাইগাররা। এরপর আরও দুটি ওয়ানডে, তিনটি টি-২০ ও একটি টেস্ট ম্যাচ হয়ে গেলেও জয়ের দেখা পায়নি বাংলাদেশ।


ওয়েলিংটনে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্ট (১২-১৬ জানুয়ারি) দিয়ে অন্তত হারের গল্প এড়ানো যেতো। রেকর্ডময় ৫৯৫ রানের প্রথম ইনিংসেও স্বাগতিকদের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে সিরিজে পিছিয়ে যেতে হয় ১-০ তে। এবার সফরকারীদের সামনে মিশন ক্রাইস্টচার্চ। তাই সিরিজ রক্ষা করতে হলে দ্বিতীয় ও শেষ টেস্টে জয়ের বিকল্প নেই টাইগারদের।


বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও রুবেল হোসেন
বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com