শিরোনাম
তবুও জয়ের স্বপ্ন দেখছেন ‘অধিনায়ক’ তামিম!
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১৯:১০
তবুও জয়ের স্বপ্ন দেখছেন ‘অধিনায়ক’ তামিম!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেশুক্রবার মাঠে নামছে বাংলাদেশ।ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়।আর এই ম্যাচ দিয়েই বাংলাদেশের টেস্ট ইতিহাসে নবম অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে ওপেনার তামিম ইকবালের।


নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম ইনজুরিতে পড়ার কারণে সহ অধিনায়ক তামিমের কাঁধেই অধিনায়কের দায়িত্ব বর্তেছে। এর আগে ওয়েলিংটন টেস্টে খন্ডকালীন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তামিম। তবে এবারই পুরো ম্যাচে অধিনায়ক হিসেবে মাঠে নামবেন তিনি।


আর ইনজুরি জর্জরিত ক্রাইস্টচার্চ টেস্টটি রীতিমত তামিমের জন্য অগ্নিপরীক্ষা হিসেবে বিবেচিত হচ্ছে। কারণ এই টেস্টে বাংলাদেশ পাচ্ছে না তিন গুরুত্বপূর্ণ ক্রিকেটার মুশফিকুর রহিম, ইমরুল কায়েস ও মমিনুল হককে।


তবে তামিম জানিয়েছেন এটি তার জন্য অনেক বড় চ্যালেঞ্জ। আর এই চ্যালেঞ্জ নিতে সদা প্রস্তুত তিনি। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার ওপেনার বলেন, ‘আমার জন্য এটি অধিনায়কত্ব যাচাই করার ম্যাচ। সঙ্গে খানিটা চ্যালেঞ্জও। আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। আন্তর্জাতিক ক্রিকেটে এটা নতুন হতে পারে। কিন্তু ঘরোয়া ক্রিকেটে অনেক দিন নেতৃত্ব দিয়েছি। আমার জন্যও এটা শেখার সুযোগও’।


তবে বাড়তি কোনো চাপ অনুভব করছেন না জানিয়ে তামিম বলেন, ‘চাপের কিছু দেখছি না। অধিনায়কের কিছু হলে আমাকে দায়িত্ব নিতে হবে। এটা ভেবেই আমাকে সহ-অধিনায়ক করা হয়েছে।’


নতুন অধিনায়ক বলেন, ‘জয়টা আমাদের খুবই দরকার। দলে তিনজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় নেই। ওয়েলিংটন থেকে এখানের উইকেট কিছুটা ভিন্ন। তবে উইকেট যেমনই হোক জয়ের জন্যই খেলবো।’


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com