শিরোনাম
জয় দিয়ে বিশ্বকাপ শুরু শ্রীলঙ্কার
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ০৮:৩৬
জয় দিয়ে বিশ্বকাপ শুরু শ্রীলঙ্কার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কা বিশ্বকাপে কেমন করবে, তা নিয়ে ছিলো অনিশ্চয়তা। অনেকে বলেছেন, এই দলে দেখার মতো কোনো তারকা ক্রিকেটার নেই। আপাতত সেসব এক পাশে সরিয়ে রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছে শ্রীলঙ্কা।


সোমবার (১৮ অক্টোবর) আবুধাবিতে নামিয়ার বিপক্ষে দাপট দেখানো এক জয় পেয়েছে তারা। শুরুতে প্রতিপক্ষকে মাত্র ৯৬ রানে গুটিয়ে দেয় লঙ্কানরা। পরে তুলে নেয় ৭ উইকেটের দারুণ এক জয়।


ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন সানাকা। ২৯ রানে দুই ওপেনার ফেরার পর নামিবিয়াকে কিছুটা আশার আলো দেখান গ্রেইগ উইলিয়ামস ও অধিনায়ক জেরহার্ড এরাসমাস। ২ চারে ১৯ বলে ২০ রান করে ফেরেন এরাসমাস।


৩৬ বলে ২৯ রান করে উইলিয়ামস আউট হন হাসারাঙ্গা ডি সিলভার বলে। এরপরই যেন তাসের ঘরের মতো ভেঙে পড়ে নামিবিয়ার ইনিংস। ওই দুজন ছাড়া ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্কে নিতে পেরেছেন কেবল জনাথন স্মিথ। ১৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন তিনি।


৩ বল বাকি থাকতেই ৯৬ রানে অলআউট হয়ে যায় নামিবিয়া। ৪ ওভারে ২৫ রান দিয়ে তিন উইকেট নেন মাহেশ থাকসেনা। দুই উইকেট করে পান ডি সিলভা ও লাহিরু কুমারাও। জবাব দিতে নেমে অবশ্য শুরুতে ধাক্কাই খেয়েছিলো শ্রীলঙ্কা। ২৬ রানে হারিয়ে ফেলে তিন উইকেট।


তবে পরে আভিষ্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকশে দলের হাল ধরেন। ২৮ বলে ৩০ রান করে আভিষ্কা ও ২৭ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন ভানুকা। ৩৯ বল আর ৭ উইকেট হাতে রেখে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।


বিবার্তা/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com