শিরোনাম
নেই মুশফিক-ইমরুল, নেতৃত্বে তামিম
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১১:২০
নেই মুশফিক-ইমরুল, নেতৃত্বে তামিম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আশঙ্কাকে বাস্তব প্রমাণ করে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামছেন না অধিনায়ক মুশফিকুর রহিম। এতে টেস্টে বাংলাদেশের নবম অধিনায়ক হিসেবে অভিষেক ঘটছে তামিম ইকবালের।

 

শুধু তাই নয়, মুশফিকের ইনজুরির কারণে টেস্টে স্বপ্নের অভিষেক হওয়ার অপেক্ষায় রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। দ্বিতীয় ও শেষ টেস্টে মুশফিকের পরিবর্তে খেলবেন সোহান।

 

ওয়েলিংটনে প্রথম ইনিংসে ব্যাট করার সময় ওয়েগনারের বল লেগে বাম হাতের বুড়ো আঙুল ও ডান হাতের তর্জনীতে চোট পান মুশফিক। এরপরও খেলেন ১৫৯ রানের দুর্দান্ত ইনিংস। পরে দ্বিতীয় ইনিংসে বল লাগে হেলমেটে। সেটা সমস্যা করেনি, সেরে উঠেছে তর্জনীও। বুড়ো আঙুলের চোটই ছিটকে দিয়েছে টেস্ট অধিনায়ককে। ফিটনেস ফিরে পেতে তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

 

মুশফিকের পাশাপাশি দ্বিতীয় টেস্টে দর্শকের ভূমিকায় দেখা যাবে ইমরুল কায়েসকেও। ওয়েলিংটনে প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন ওপেনিং এ ব্যাটসম্যান।

 

প্রথম টেস্টে মুশফিকের ইনজুরির পর প্রায় দেড়শ ওভার কিপিং করেছিলেন ইমরুল। এরপরই নামেন ব্যাটিংয়ে। কিন্তু একটি দ্রুত রান নেয়ার চেষ্টায় ডাইভ দিলে টান লাগে বাম উরুতে। পরে দেখা যায় বাম হাতি এ ব্যাটসম্যানের উরুর টিস্যু ছিড়ে গেছে। তার সেরে উঠতে ১০ দিন সময় লাগতে পারে।

 

এদিকে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হেরে ০-১ এ পিছিয়ে আছে বাংলাদেশ। তাই সিরিজ বাঁচানোর লড়াইয়ে বাংলাদেশকে নামতে হচ্ছে নির্ভরযোগ্য দুজনকে ছাড়াই। তবে আগামী ৯ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্টের আগেই ইমরুল ও মুশফিক সুস্থ হয়ে উঠবেন বলেই প্রত্যাশা নির্বাচকদের।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com