শিরোনাম
অধিনায়কত্ব কঠিন কাজ: নবী
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১০:৫৪
অধিনায়কত্ব কঠিন কাজ: নবী
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের দল ঘোষণার পর লেগস্পিনার রশিদ খান অধিনায়কত্ব ছেড়ে দেন। এরপর দলের নেতৃত্বের দায়িত্ব পড়ে মোহাম্মদ নবীর কাঁধে।


এর আগে ২০১৪ টি-টোয়েন্টি ও ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দেন মোহাম্মদ নবী। তবে দুই ফরম্যাটে বিশ্বকাপের নেতৃত্ব দিয়ে সুখকর অভিজ্ঞতা হয়নি তার।


সাত বছর আগে বাংলাদেশে আয়োজিত টুর্নামেন্টে তিন ম্যাচে মাত্র একটি ম্যাচ জিতে আফগানিস্তান বাদ পড়ে প্রথম রাউন্ডে। আর ওয়ানডে বিশ্বকাপে ছয় ম্যাচ খেলে মাত্র একটি জয়। দলের ব্যর্থতায় ২০১৫ সালের এপ্রিলে পদত্যাগ করেন তিনি।


সেই নবীকেই দেয়া হয়েছে অধিনায়কত্ব। আইসিসির সময় অনুযায়ী চূড়ান্ত দল ঘোষণার শেষ দিন ১০ অক্টোবর তাকে অধিনায়ক ঘোষণা করা হয়।


শুরুতেই নেতৃত্ব প্রসঙ্গে বললেন, ‘হ্যাঁ, এটা (অধিনায়কত্ব) কঠিন একটা কাজ। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিতে এবং টুর্নামেন্টে ভালো পারফর্ম করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব। (আমি) সত্যিই রোমাঞ্চিত এই ইভেন্টে অধিনায়ক হিসেবে খেলতে যাচ্ছি বলে।’


২৫ অক্টোবর প্রথম ম্যাচ আফগানিস্তানের। রাউন্ড ওয়ান থেকে উঠে আসা দলের মুখোমুখি হবে তারা। সুপার টুয়েলভে দুই নম্বর গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও কোয়ালিফায়ারের দ্বিতীয় দল।


বিবার্তা/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com