শিরোনাম
দেশকে জয়ের আনন্দে ভাসিয়েছেন রুমানারা
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৭, ১৭:১৩
দেশকে জয়ের আনন্দে ভাসিয়েছেন রুমানারা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েলিংটনে মুশফিক বাহিনীর টেস্ট হারে হতাশায় পুড়ছে দেশ। এমন সময় দক্ষিণ আফ্রিকার মেয়েদের হারিয়ে বাংলাদেশকে জয়ের আনন্দে ভাসিয়েছেন রুমানারা।


সোমবার কক্সবাজারে সিরিজের তৃতীয় ওয়ানডেতে দুর্দান্ত এই জয়ে সিরিজে ফিরেছে বাংলাদেশ। প্রথম দুই ওয়ানডেতে হারের পর কিছুটা ব্যাকফুটে ছিল বাংলাদেশের মেয়েরা। তার পর প্রথমে ব্যাটিং করতে নেমে মাত্র ১৩৬ রান করেছিল। তবে এ রানকেই যথেষ্ট বানিয়ে দিয়েছেন বোলাররা।


খাদিজা, জাহানারা আর পান্নার বোলিং তোপে রোমাঞ্চকর জয় তুলে নেয় বাঘিনীরা। এই জয়ে সিরিজে টিকে থাকলো তারা।


বাংলাদেশের দেয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে দক্ষিণ আফ্রিকার নারীরা। খাদিজাতুল কুবরা ও জাহানারা আলমের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ফলে ১২৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।


দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন লিজেলি লি। ৩১ বলে ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ঝড়ো ইনিংস খেলেন এ ওপেনার। এছাড়া শেষ পর্যন্ত ব্যাটিং করে ৬৫ বলে ৬টি চারে ৪২ রানে অপরাজিত থাকেন ভ্যান ড্যান নিকার্ক। শেষ উইকেটে মার্সিয়া লেটসাওলোর সঙ্গে ৩০ রানের জুটি গড়ে বাংলাদেশকে ভয় ঢুকিয়ে দিয়েছিলেন তিনি।


বাংলাদেশের পক্ষে ৩৩ রান দিয়ে ৪টি উইকেট পেয়েছেন খাদিজাতুল কুবরা। পান্না ঘোষ ও জাহানারা আলম পান ২টি করে উইকেট। এছাড়া সালমা খাতুন পেয়েছেন ১টি উইকেট।


এর আগে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। দুই ওপেনার শারমিন সুলতানা ও শারমিন আক্তার দারুণ সূচনা করে। ওপেনিং জুটিতে ৪২ রান সংগ্রহ করেন তারা। এরপর দ্রুতই ফিরে যান দুই ওপেনার।


এরপর তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন সানজিদা ইসলাম ও রোমানা আহমেদ। ৪২ রানের জুটি গড়ে দলকে চাপ মুক্ত করেন এ দুই ব্যাটসম্যান। তবে দলীয় ৮৯ রানে সানজিদার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে তারা। এরপর আর কোনো ব্যাটসম্যান দায়িত্ব নিতে না পারলে মাত্র ১৩৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।


দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক রোমানা। শারমিন সুলতানা ও নিগার সুলতানা উভয়ই ২১ রান করে করেন। এছাড়া শারমিন আক্তার ১৭ ও সানজিদা ইসলাম ১৬ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে মারিজানে কাপ, সুনি লুস ও ড্যান ভ্যান নিকার্ক ২টি করে উইকেট নেন।


৫ ম্যাচ সিরিজের ফল এখন ২-১।


১২ জানুয়ারি থেকে শুরু হওয়া ওয়ালটন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা উইমেন্স ওডিআই সিরিজের পরবর্তী দুটি ম্যাচ হবে ১৮ ও ২০ জানুয়ারি। সবগুলো ম্যাচ কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com