শিরোনাম
কোহলির পর এবার অধিনায়কত্ব হারাচ্ছেন বাবর!
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৩
কোহলির পর এবার অধিনায়কত্ব হারাচ্ছেন বাবর!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমান বিশ্বের অন্যতম সেরা দুই ক্রিকেটার ভারতের অধিনায়ক বিরাট কোহলি এবং পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আসন্ন বিশ্বকাপের পর টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি। এবার শোনা যাচ্ছে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফর্মেট থেকে বাবার আজমকেও সরিয়ে দেয়া হচ্ছে।


আসন্ন বিশ্বকাপে নির্বাচকদের দেয়া দল নিয়ে পাকিস্তান অধিনায়ক খুশি নন বলেই শোনা গিয়েছিল। এমনিতেই পাক দল নির্বাচন নিয়ে শোয়েব আখতারের মতো কিংবদন্তী প্রাক্তনরা নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। তার ওপর বাবরের অখুশি হওয়ার খবর যে পাক বোর্ডের অস্বস্তি বাড়িয়েছে, তাতে কোনো সন্দেহ নেই। এ প্রেক্ষাপটে বাবরকে অধিনায়ক পদ থেকে সরানোর খবর শোনা যাচ্ছে।


যদিও এ বিষয়ে বাবর আজম বলেছেন, ‘আমার এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো ধারণা নেই।’ উল্টো দল নির্বাচন নিয়ে মতবিরোধ প্রসঙ্গে তিনি অধিনায়ক হিসাবে নিজের মতামত জানিয়েছেন এবং দলটা কোনো এক ব্যক্তির ইচ্ছায় হয়নি বলেই দাবি করেছেন।


পাক অধিনায়ক বলেন, আমার মতে, বোর্ড কর্মকর্তা এবং নির্বাচকরা দল বাছাইয়ের ক্ষেত্রে নিজেদের যুক্তি আগেই পেশ করেছেন। সুতরাং, আমি সম্পূর্ণভাবে দলের সঙ্গে আছি এবং আশা রাখছি দল ভালো করবে।


এদিকে, বিশ্বকাপের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। তাই তার আগেই সব প্রস্তুতি সেরে নিতে বদ্ধপরিকর ছিল পাকিস্তান।


তবে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে রাওয়ালপিণ্ডিতে যে সাদা বলের সিরিজ হওয়ার কথা ছিল, নিরাপত্তা শঙ্কার দোহাই দিয়ে তা মাঠে গড়ানোর ঠিক আগ মুহূর্তেই বাতিল করে পাকিস্তান ছেড়ে দেশে ফেরার ঘোষণা দেয় সফরকারীরা। এতে আবারো হুমকি মুখে পড়লো দেশটির ক্রিকেট।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com