শিরোনাম
বিরাট কোহলি ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক কাকে চান?
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ২১:৫৬
বিরাট কোহলি ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক কাকে চান?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়ক ছাড়ার ঘোষনা দিয়েছেন ভারতের বিরাট কোহলি। সেই সাথে সীমিত ওভারে দুই ফরম্যাটের ক্রিকেটে সহ-অধিনায়কের দায়িত্ব কাকে দিতে চান সেটাও জানিয়ে দিলেন তিনি।


ক্রিকট্র্যাকারের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, ওয়ানডে ক্রিকেটে রোহিতের জায়গায় সহ-অধিনায়ক হিসেবে লোকেশ রাহুল এবং টি-টোয়েন্টিতে ঋসভ পান্থের নাম সুপারিশ করেছেন কোহলি। রোহিতের বয়স ৩৪ হয়ে যাওয়ার কারনেই তরুণদের উপর আস্থা রয়েছে কোহলির।


এর আগে গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে টুইট করে টি-টুয়েন্টিতে অধিনায়কত্ব ছাড়ার ঘোষনা দেন কোহলি। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, অধিনায়কত্ব ছাড়ার পাশাপাশি রোহিতকে সহ-অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার পরামর্শও দিয়েছেন কোহলি। বর্তমানে ওয়ানডে ও টি-টুয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব করছেন রোহিত।


অধিনায়ক হিসেবে সফল কোহলি। কিন্তু আইসিসি বড় ইভেন্টে কোন সাফল্য নেই তার। তাই তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার গুঞ্জন উঠেছিলো। আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপেও যদি অধিনায়ক হিসেবে ব্যর্থ হন, তবে সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হতে পারে তাকে। তাই আগেভাগেই টি-টুয়েন্টি অধিনায়কও ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি।


বিসিসিআই’র একটি সূত্র বলছে, কোহলি জানতেন, তাকে সাদা বলের অধিনায়কত্ব থেকে সরানো হবে। দল যদি বিশ্বকাপে ভালো করতে না পারে, তাহলে ওয়ানডে, টি-টুয়েন্টির অধিনায়কত্ব থেকে স্থায়ীভাবেই সরিয়ে দেয়া হবে তাকে। এ কারণে নিজ থেকেই কিছু চাপ কমিয়ে নিলেন তিনি। টি-টুয়েন্টিতে খারাপ করলেও হয়তো একদিনের ম্যাচে কোন প্রভাব পড়বে না।’


ঐ সূত্র আরও বলছে, সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মতো প্রাণখোলা নন কোহলি। ইচ্ছা হলেই ধোনির কাছে যেতে পারতো দলের খেলোয়াড়রা। কিন্তু কোহলির ক্ষেত্রে সেটি সম্ভব নয়।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com