শিরোনাম
রোমাঞ্চকর লড়াইয়ে সিপিএল চ্যাম্পিয়ন গেইল-ব্রাভোরা
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩০
রোমাঞ্চকর লড়াইয়ে সিপিএল চ্যাম্পিয়ন গেইল-ব্রাভোরা
সংগৃহীত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগের দুই ম্যাচে জ্বলে উঠেছিলেন এভিন লুইস। তিনি এই ম্যাচে ছিলেন নিষ্প্রভ। বরাবরই বিধ্বংসী ক্রিস গেইল তো ফিরেছিলেন একেবারে প্রথম ওভারেই। তাতে পরাজয় চোখ রাঙাচ্ছিলো সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে। কিন্তু এদিন তাদের হয়ে হাল ধরলেন অখ্যাত ডমিনিক ড্রেকস।


মূলত বোলার ড্রেকসের ব্যাটে চড়েই বুধবার রাতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছে সেইন্ট কিটস। ফাইনালে সেন্ট লুসিয়া কিংসকে তারা হারিয়েছে ৩ উইকেটের ব্যবধানে। শুরুতে ব্যাট করতে নেমে সেইন্ট কিটসের সামনে ১৬০ রানের লক্ষ্য দেয় সেইন্ট লুসিয়া। শেষ বলে ম্যাচ জেতে ডোয়াইন ব্রাভোর দল।


টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ছক্কা দিয়ে দারুণ শুরু করেন সেইন্ট লুসিয়া অধিনায়ক আন্দ্রে ফ্লেচার। কিন্তু এরপরই বৃষ্টিতে খেলা বন্ধ থাকে ৪৫ মিনিট। খেলা শুরু হতেই আন্দ্রে ফ্লেচারের উইকেট হারায় তারা। আরেক ওপেনার রাকিম কর্নওয়াল ৫ চার ও ২ ছক্কায় ৩২ বলে ৪৩ রান করে অ্যালেনের বলে সাজঘরে ফেরত যান।


৪০ বলে ৪৩ রানের ইনিংস খেলেন রস্টন চেজ। মিডল অর্ডারের বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হন। তবে সেইন্ট লুসিয়ার ইনিংসকে ১৫০ ছাড়িয়ে দেন কিমো পল। ৫ ছক্কায় ২১ বলে ৩৯ রান করে দলকে এনে দেন লড়াই করার মতো সংগ্রহ।


১৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে বেশ বিপাকেই পড়ে সেইন্ট কিটস। প্রথম ওভারেই ৪ বল খেলে ০ রান করে রস্টন চেজের শিকার হন গেইল। ৬ বলে ৬ রানের বেশি করতে পারেননি এভিন লুইসও। তবে তাদের বিদায়ের পর জশুয়া ডি সিলভার ৩২ বলে ৩৭ ও শেরফান রাদারফোর্ড ২২ বলে করেন ২৫ রান।


তাদের ইনিংসও জয়ের জন্য যথেষ্ট ছিলো না সেইন্ট লুসিয়ার জয়ের জন্য। শেষ ছয় ওভারে তাদের প্রয়োজন ছিলো ৬৫ রান। শেষ ওভারে দরকার ছিলো ৯ রান। কিন্তু ৩ চার ও ছক্কায় ডমিনিক ড্রিকসের ২৪ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংসে শেষ বলে নাটকীয় জয় পেয়েছে সেইন্ট লুসিয়া। এই ম্যাচের আগে ১৮ টি-টোয়েন্টি খেলে ড্রেকসের ব্যাটিং গড় ছিলো ১৫, সর্বোচ্চ ছিলো ৩৪। এমন ব্যাটসম্যানে ভর করেই সিপিএল শিরোপা ঘরে তুললো সেইন্ট কিটস।


বিবার্তা/ওবাইদুল্লাহ/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com