শিরোনাম
জয়ের লক্ষ্যে ব্যাট করছে নিউজিল্যান্ড
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৭, ০৯:৩৪
জয়ের লক্ষ্যে ব্যাট করছে নিউজিল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে জয়ের জন্য ২১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অনেকটাই শক্ত অবস্থানে রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। টস টেইলরকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ১৪ ওভারে শত রান করেছেন এ জুটি।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৪৩ রান। উইলিয়ামসন ৬৩ আর টেইলর ৩৭ রান নিয়ে ব্যাট করছেন। জয়ের জন্য শেষ সেশনে ৮ উইকেটে তাদের দরকার  মাত্র ৭৪ রান।

 

এর আগে দ্বিতীয় ইনিংসে শুরুতেই দলকে সাফল্য এনে দেন ডানহাতি অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। নবম ওভারে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন  তিনি। অফ স্টাম্পের বাইরে ঝুলিয়ে দেয়া বলে ফিরতি ক্যাচ দেন বাঁহাতি ব্যাটসম্যান জিত রাভাল। ম্যাচে এটিই মিরাজের প্রথম উইকেট। প্রথম ইনিংসে ৩৭ ওভার বল করে উইকেটশূন্য ছিলেন তিনি।

 

এরপর টানা দ্বিতীয় ওভারে ফের আঘাত হানেন মিরাজ। অফ স্টাম্পের বাইরের বলে ব্যাটের কানায় লেগে বোল্ড হন প্রথম ইনিংসে শতক করা টম ল্যাথাম। ১৬ রান করে ল্যাথাম ফেরার সময় নিউজিল্যান্ডের স্কোর ছিল ২ উইকেটে ৩৯। 

 

এদিকে মাথায় বলের আঘাত পেয়ে নিয়মিত উইকেটরক্ষক মুশফিকুর রহিম হাসপাতালে। মাঠে ফিরলেও তার কিপিং করার কোনো সম্ভাবনা নেই। প্রথম ইনিংসে তার বদলে কিপিং করেছিলেন ইমরুল কায়েস। কিন্তু ব্যাটিংয়ের সময় উরুতে চোট পাওয়ায় দ্বিতীয় ইনিংসে উইকেটের পেছনে দাঁড়ান সাব্বির রহমান।

 

এর আগে, ওয়েলিংটন টেস্টের পঞ্চম দিন দ্বিতীয় সেশনে ১৬০ রানে অলআউট হয় বাংলাদেশ। শুভাশীষ রায়কে শূন্য রানে বোল্ড করে বাংলাদেশ ইনিংসের ইতি টানেন ট্রেন্ট বোল্ট। অলআউট হওয়ার আগে শেষ দিন ৯৪ রান যোগ করে বাংলাদেশ।

 

শেষ দিন বাংলাদেশ তাকিয়ে ছিল সাকিব আল হাসান, মুমিনুল হক ও সাব্বিরের দিকে। তবে সাব্বির অর্ধশত করলেও দাঁড়াতে পারেননি সাকিব ও মুমিনুল। তিনজনই ফেরেন বাজে শট খেলে। অন্যদিকে হেলমেটে বল লাগায় মাঠ থেকে হাসপাতালে যাওয়ায় অনুপস্থিত ছিলেন মুশফিক। উরুর চোট নিয়ে মাঠে নামা ইমরুল অপরাজিত থাকেন ৩৬ রানে।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com