শিরোনাম
দ্বিতীয় ওয়ানডেতেও হারলো টাইগার নারীরা
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১৮:৫৭
দ্বিতীয় ওয়ানডেতেও হারলো টাইগার নারীরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আবারও হারের মুখ দেখলেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। দ্বিতীয় ওয়ানডেতে হেরেছে ১৭ রানে। এর আগে প্রথম ওয়ানডেতেও ৮৬ রানের বিশাল ব্যবধানে হেরেছিল টাইগার নারীরা। ফলে সিরিজে ২-০তে এগিয়ে গেল প্রোটিয়া নারীরা।


শনিবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের অধিনায়ক ড্যান ভন নাইকার্ক। ব্যাট করতে নেমে ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৩ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকার মেয়েরা।


ব্যাট হাতে সর্বোচ্চ ৭০ রান করেন উইকেটরক্ষক লিজলি লির। এছাড়া আন্দ্রে স্টেইনের ৬৬ ও অধিনায়ক ভান নিকার্ক ২৭ রান করেন। বাংলাদেশের পক্ষে খাদিজা তুল কুবরা ৪টি উইকেট নেন।


দক্ষিণ আফ্রিকার দেয়া ২২৪ রানের জবাবে ব্যাট কতে নেমে ওপেনার শারমিন আক্তার ও অধিনায়ক রুমানা আহমেদের ব্যাটে চড়ে ভালোই এগোচ্ছিলো বাংলাদেশ। ৪২ ওভার শেষে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৬৮ রানে নিয়ে যান শারমিন ও রুমানা। দু’জনই তুলে নেন হাফসেঞ্চুরি।


কিন্তু ৪৩ ও ৪৪ ওভারে যথাক্রমে রুমানা ও শারমিন বিদায় নিলে ম্যাচ থেকে ছিটকে পড়ে স্বাগতিকরা। কারণ পরবর্তীতে আর কোনো ব্যাটসম্যানই দায়িত্ব নিয়ে ম্যাচ শেষ করতে পারেননি। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২০৬ রান করে বাংলাদেশ। ১০টি চারে ১২৭ বলে ৭৪ রান করেন শারমিন। আর রুমানা করেন ৯৫ বলে ৬৮ রান।


দক্ষিণ আফ্রিকার সুনী লুস ও মারিজানি কাপ ২টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার লি।


উল্লখ্য, ১২ জানুয়ারি থেকে শুরু হওয়া ওয়ালটন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা উইমেন্স ওডিআই সিরিজের পরবর্তী তিনটি ম্যাচ হবে ১৬, ১৮ ও ২০ জানুয়ারি। সবগুলো ম্যাচ কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com