শিরোনাম
ওয়ানডেতেও হার দিয়ে শুরু পাকিস্তানের
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৭, ১৯:০১
ওয়ানডেতেও হার দিয়ে শুরু পাকিস্তানের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর এবার প্রথম ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার কাছে ৯২ রানে হেরেছে সফরকারী পাকিস্তান।


ব্রিসবেনে শুক্রবার আগে ব্যাট করতে নেমে ম্যাথু ওয়েডের সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৬৮ রান করে অস্ট্রেলিয়া। জবাবে অস্ট্রেলিয়ান পেসারদের তোপে পড়ে ৪২.৪ ওভারে ১৭৬ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।


টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা হয়েছিল বাজে। ৭৮ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। তবে ষষ্ঠ উইকেটে গ্লেন ম্যাক্সওয়েলের (৬০) সঙ্গে ওয়েডের ৮২ রানের জুটিতে শেষ পর্যন্ত লড়াকু পুঁজি গড়ে তারা।


ইনিংসের শেষ বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়া ওয়েড ১০০ বলে ৭ চার ও ২ ছক্কায় ঠিক ১০০ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৮ রানে ইনিংস থামে স্বাগতিকদের।


পাকিস্তানের হয়ে বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট নেন হাসান আলী। এছাড়া মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম ২টি করে উইকেট নেন।


অজিদের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল পাকিস্তান। দুই উদ্বোধনী ব্যাটসম্যান আজহার আলী ও শারজিল খান ৮ ওভারে তুলেছিলেন ৩৮ রান। কিন্তু পরের ওভারেই জোড়া ধাক্কা খায় সফরকারীরা। এই ওভারের প্রথম বলে শারজিলকে (২৪) ওয়েডের ক্যাচ বানিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন জেসম ফকনার। এরপরই চোট নিয়ে মাঠ ছাড়েন আজহার।


দীর্ঘদিন পর দলে ফেরা মোহাম্মদ হাফিজ টিকতে পারেন মাত্র ৭ বল। ৪ রান করে তিনি সাজঘরে ফেরেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে পাকিস্তান।


আজহার পরে ব্যাটিংয়ে নামলেও দলীয় ১৬৩ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হন ২৪ রান করে। এরপর দ্রুতই বাকি দুই উইকেট হারিয়ে বড় পরাজয় নিশ্চিত করে সফরকারীরা।


৩২ রানে ৪ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার ফকনার। এছাড়া প্যাট কামিন্স ৩টি, মিচেল স্টার্ক ২টি এবং মিচেল মার্শ নেন একটি উইকেট।


সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ আগামী ১৫ জানুয়ারি মেলবর্নে অনুষ্ঠিত হবে।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com