শিরোনাম
দ্বিতীয় দিন শেষে টাইগারদের সংগ্রহ ৫৪২
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৭, ১১:৫৯
দ্বিতীয় দিন শেষে টাইগারদের সংগ্রহ ৫৪২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনটি একাধিক রেকর্ড গড়ে নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসানের ডাবল সেঞ্চুরি (২১৭) এবং মুশফিকুর রহিমের ১৫৯ রানের ওপর ভর করে দিন শেষে ৭ উইকেটে ৫৪২ রান করেছে টাইগাররা।

 

শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে দ্বিতীয় দিনের ম্যাচটি শুরু হয়। শুরুতেই মুমিনুলের আউটে শঙ্কার কালো মেঘ জমে উঠেছিল। কিন্তু তা কাটিয়ে মুশফিককে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন সাকিব। টাইগারদের পক্ষে যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়েন সাকিব ও মুশফিক। পাকিস্তানের বিপক্ষে তামিম-ইমরুলের গড়া ৩১২ রানের রেকর্ডটা এদিন নিজেদের করে নিয়ে ৩৫৯ রান করে এ জুটি।

 

এদিকে নিজের ব্যক্তিগত ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকব আল হাসান। নেইল ওয়াগনারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ২১৭ রান করেন তিনি। এর আগে ওয়ানগারের বলেই দুটি জীবন পান তিনি। ২৭৬ বল মোকাবেলা করে ৩১টি চারের সাহায্যে এ ইনিংস সাজান বিশ্বসেরা এ অলরাউন্ডার।

 

ডাবল সেঞ্চুরির মধ্য দিয়ে টেস্টে এবার বাংলাদেশের তামিম এবং মুশফিকদের কাতারে এসে দাড়ালেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

 

অন্যদিকে সাকিবের পর ডাবল সেঞ্চুরির স্বপ্ন দেখছিলেন মুশফিকও। কিন্তু ইনিংসের ১২৬তম ওভারের পঞ্চম বলে বোল্ডের শিকার হয়ে টাইগার দলপতির সে স্বপ্ন ভাঙে। বোল্টের বলে ওয়াটলিংয়ের হাতে তালুবন্দি হওয়ার আগে ২৬০ বলে ২৩ চার ও ১ ছক্কায় ১৫৯ রান করেন মুশফিক।

 

বাংলাদেশ স্কোর: বাংলাদেশ ৫৪২/৬। ব্যাট করছেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ। সাকিব আল হাসান ২১৭, মুশফিক ১৫৯, মুমিনুল ৬৪, মাহমুদউল্লাহ ২৬, তামিম ৫৬ ও ইমরুল ১ রান।

 

এর আগে, ওয়েলিংটনে টেস্টের প্রথম দিনে বৃষ্টি ও আলোকস্বল্পতায় কারণে ৪০.২ ওভার খেলে বাংলাদেশ ৩ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করে। ইনিংসের শুরুতেই বাংলাদেশকে বিপদে ফেলেন ইমরুল। টিম সাউদির বলে পুল করতে গিয়ে লং লেগে ক্যাচ দেন ইমরুল (১)। আক্রমণাত্মক ব্যাটিংয়ে তামিম ইকবাল নিজের ২০তম হাফ-সেঞ্চুরি তুলে নেন মাত্র ৪৮ বলে। তামিমের পর হাফ-সেঞ্চুরির দেখা পান মুমিনুল হকও। তামিম ৫০ বলে ৫৬ রান করে ফিরেন বোল্টের বলে। প্রথম দিনের শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদকে ২৬ রানে আউট করেন ওয়াগনার।  

 

বিবার্তা/নিশি

 

>> রেকর্ড গড়ে ফিরলেন সাকিব

>> সাকিবের ডাবল সেঞ্চুরি

>> নিউজিল্যান্ডে টাইগারদের সর্বোচ্চ রান

>> ওয়েলিংটনে সাকিবের একাধিক রেকর্ড

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com