শিরোনাম
ডাবল সেঞ্চুরির পথে সাকিব
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৭, ১০:২৪
ডাবল সেঞ্চুরির পথে সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে আজ যেন নিজেকে ছাড়িয়ে যেতেই মাঠে নেমেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইনিংসের ১০৮তম ওভারের দ্বিতীয় বলে উইলিয়ামসনের বলে ২ রান নিয়ে দেড়শো রান করেন সাকিব। দেড়শো রানের ইনিংস খেলার পথে ১৯৪ বল মোকাবেলায় ২২টি চারের মার মারেন।

 

এ প্রতিবেদন লেখাপর্যন্ত সাকিবের সংগ্রহ ২২৮ বলে ১৮৮ রান। এবার সাকিবের সামনে ডাবল সেঞ্চুরির হাতছানি।

 

২০১৪ সালে ব্যাট হাতে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সাকিব আল হাসান। টেস্টে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটি খেলেছিলন তারও অনেক আগে। ২০১১ সালের মার্চে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ১৪৪ রান করেছিলেন সাকিব।

 

অধিনায়ক মুশফিকুর রহিমের সাথে অপ্রতিরোধ্য জুটি গড়ে বাংলাদেশকে অনেক উঁচুতে নিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। দারুণ এক জুটিতে ইতিমধ্যে রেকর্ডের অনেক পাতায় নিজেদের নাম বসিয়েছেন এ দুজন। নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ড এখন তাদের অধিকারে।

 

১৯৭৬ সালের অক্টোবরে লাহোরে জাভেদ মিয়াদাদ ও আসিফ ইকবালের ২৮১ ছিল পঞ্চম উইকেটে নিউজিল্যান্ডের বিপক্ষে আগের সর্বোচ্চ। সেই রান ছাড়িয়ে জুটি আরো বড় করছেন সাকিব-মুশফিক।

 

পঞ্চম উইকেটে নিউজিল্যান্ডে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড এখন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের। ১৯৯৪ সালে এই মাঠেই স্বাগতিকদের বিপক্ষে ইনজামাম-উল-হক ও সেলিম মালিকের ২৫৮ ছিল আগের সেরা।

 

পঞ্চম উইকেটে রানের দিক থেকে এটাই সেরা। ২০১৩ সালে গলে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে মুশফিকের ২৬৭ ছিল আগের সেরা। সেই ম্যাচেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

 

বিবার্তা/নিশি

 

>> ওয়েলিংটনে সাকিবের একাধিক রেকর্ড

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com