শিরোনাম
নিউজিল্যান্ডে টাইগারদের সর্বোচ্চ রান
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৭, ০৯:৫৯
নিউজিল্যান্ডে টাইগারদের সর্বোচ্চ রান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দীর্ঘ বিরতির পর দেশের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গিয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে যেন এক অচেনা বাংলাদেশকেই দেখেছিল টাইগার সমর্থকরা। বিশেষকরে ব্যাটসম্যানদের ব্যর্থতা ছিল চোখে পরার মতো। তবে টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে দলটি। ইতোমধ্যেই ওয়েলিংটনে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে মুশফিকবাহিনী।


এর আগে, ২০১০ সালে হ্যামিলটনে ৪০৮ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে করা সে ইনিংসটি এতদিন নিউজিল্যান্ডের মাটিতে ছিল বাংলাদেশের সর্বোচ্চ রান। তবে শুক্রবার সাকিব আল হাসান ও অধিনায়ক মুশফিকুর রহিমের ব্যাটে নতুন ইতিহাস রচনা হয়।

 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটনে বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্টের প্রথম দিনে খেলা হয়েছিল মাত্র ৪০.২ ওভার। শুক্রবার দ্বিতীয় দিনের শুরুতেই মুমিনুলের আউটে শঙ্কার কালো মেঘ জমে উঠেছিল। কিন্তু তা কাটিয়ে সাকিব-মুশফিকের জোড়া সেঞ্চুরিতে ইতোমধ্যেই ৪৮২ রান করেছেন তারা।


তবে শুধু নিউজিল্যান্ডের বিপক্ষেই নয়, দেশের বাইরে টেস্টে এটা বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। এর আগে ২০১৩ সালে মুশফিকের ডাবল সেঞ্চুরিতে শ্রীলংকার বিপক্ষে ৬৩৮ রান করেছিল টাইগাররা।

 

এদিকে পঞ্চম উইকেটে নিউজিল্যান্ডে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড এখন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের। ১৯৯৪ সালে এই মাঠেই স্বাগতিকদের বিপক্ষে ইনজামাম-উল-হক ও সেলিম মালিকের ২৫৮ ছিল আগের সেরা।   

 

শুধু তাই নয়, টেস্টে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি এখন এটিই। ২০১৩ সালে গলে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে মুশফিকের ২৬৭ ছিল আগের দ্বিতীয় সেরা। সেই ম্যাচেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ২০০ করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

 

বিবার্তা/নিশি

>> ওয়েলিংটনে সাকিবের একাধিক রেকর্ড

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com