আবারো মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা
প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৭:৪৩
আবারো মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কোপা আমেরিকার ফাইনালের রেশ শেষ হতে না হতেই আবারো মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল - আর্জেন্টিনা। আসছে নভেম্বরেই বিশ্বকাপ বাছাইপর্বে আবারও মুখোমুখি হবেন লিওনেল মেসি ও নেইমাররা।ইতিমধ্যে ব্রাজিল - আর্জেন্টিনার মুখোমুখি হয়ার সূচি ঘোষণা হয়েছে।


দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্ব করোনার কারণে দুই দফা স্থগিত হয়েছে। এদিকে বিশ্বকাপের বাকি নেই আর দুটি বছরও, অথচ কনমেবলের দলগুলোর বিশ্বকাপ বাছাইয়ে প্রতি দলের এখনো বাকি আরও ১২টি করে ম্যাচ। এমন পরিস্থিতিতে কনমেবলকে হাঁটতে হচ্ছে ঠাসবুনটের সূচির পথে।


এর ফলে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও রানার্স আপ ব্রাজিলকে চলতি বছর খেলতে হবে আরও ছয়টি করে ম্যাচ। তারই একটাতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে এবার নিজেদের মাটিতে পড়শিদের আতিথ্য দেবে আর্জেন্টিনা।


কনমেবল ও ফিফা জানাচ্ছে, আগামী বছর প্রথম তিন মাসে খেলবে আরও চারটি ম্যাচ। করোনার কারণে চলতি বছর স্থগিত হয়ে যাওয়া দুটো ম্যাচের সূচি ঠিক হয়নি এখনো।


কোপা আমেরিকার শিরোপা জিতলেও আর্জেন্টিনা বর্তমানে আছে কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় অবস্থানে।শীর্ষে আছে ব্রাজিল। ছয় ম্যাচের তিনটিতে ড্র করা আর্জেন্টিনার সংগ্রহ ১২ পয়েন্ট। আর নেইমাররা জিতেছেন নিজেদের সবকটি ম্যাচে। ফলে ১৮ পয়েন্ট নিয়ে তারা আছেন আপাতত আর্জেন্টিনার ধরাছোঁয়ার বাইরে।


কনমেবল পয়েন্ট তালিকায় তিনে আছে ইকুয়েডর, যাদেরকে আর্জেন্টিনা হারিয়েছিল কোপার শেষ আটে। তাদের সংগ্রহ ৯। এর পর দুই বারের বিশ্বকাপজয়ী উরুগুয়ের সঙ্গে সমতায় আছে কলম্বিয়া, দুই দলেরই পয়েন্ট ৮। এরপর প্যারাগুয়ে ৭, চিলি ও ভেনেজুয়েলা সমান ৫ পয়েন্ট নিয়ে আছে পরের তিন অবস্থানে।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com