শিরোনাম
অলিম্পিকে এবার করোনার থাবা
প্রকাশ : ২১ জুন ২০২১, ১১:১২
অলিম্পিকে এবার করোনার থাবা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী ২৩ জুলাই জাপানে শুরু হচ্ছে অলিম্পিক গেমস। অনুষ্ঠিতব্য এই গেমসে যোগ দিতে আসা এক খেলোয়াড় করোনা শনাক্ত হয়েছেন। এরপর উগান্ডার অ্যাথলেটিক টিমের ওই খেলোয়াড়কে আইসোলেশনে পাঠানো হয়েছে।


এদিকে দেশটির সরকার জানিয়েছে, করোনা রুখতে সব রকম ব্যবস্থা নেয়া হচ্ছে। খেলার সঙ্গে যুক্ত সকলের টিকাকরণ করা হচ্ছে। খেলোয়াড়, কর্মকর্তা এবং সাংবাদিকদের যাতায়াতে নিয়ন্ত্রণ রাখা হবে। তারা হোটেল এবং স্টেডিয়াম ছাড়া আর কোথাও যেতে পারবেন না। তৈরি হচ্ছে বায়ো বাবল। কিন্তু অলিম্পিক শুরু হওয়ার আগেই সমস্ত সতর্কতা উপেক্ষা করে উগান্ডার খেলোয়াড়ের শরীরে করোনা মিলল।


উল্লেখ্য, গত কিছুদিন ধরে উগান্ডায় করোনার প্রকোপ বেড়েছে। ওই ব্যক্তি দেশ থেকেই করোনা নিয়ে এসেছিলেন বলে মনে করা হচ্ছে। ওই অবস্থাতেই তিনি প্লেনে করে জাপানে এসে পৌঁছেছিলেন। টোকিও বিমানবন্দরে তার করোনা ধরা পড়ে। তবে দলের বাকি আট সদস্যের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাদের বাসে করে ওসাকায় ট্রেনিং ভিলেজে পাঠানো হয়েছে।


এখনো পর্যন্ত স্থির হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলা হবে। তবে দেশের একটি অংশের দাবি স্থানীয় মানুষদের স্টেডিয়ামে ঢোকার অনুমতি দেয়া হোক। যদিও ভাইরোলজিস্টদের বক্তব্য, দেশের মাত্র ১৬ শতাংশ মানুষকে কোভিড টিকা দেয়া হয়েছে। এই পরিস্থিতিতে দর্শকদের মাঠে ঢুকতে দেয়া উচিত হবে না।


বিবার্তা/বিদ্যুৎ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com