শিরোনাম
রোনাল্ডোদের বোতল সরানো নিষেধ
প্রকাশ : ১৮ জুন ২০২১, ১৮:১৪
রোনাল্ডোদের বোতল সরানো নিষেধ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বরাবরই স্বাস্থ্য সচেতন। এজন্য তিনি কোমলপানীয় পান থেকে দূরে থাকেন। সম্প্রতি ইউরোমঞ্চে সংবাদ সম্মেলনে হাজির হয়ে কোকাকোলার দুটি বোতল বিরক্তিভরে সরিয়ে দেন রোনাল্ডো। তার এমন কাণ্ডে কোকাকোলার ৩৩ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে।


এর পর ফরাসি তারকা পল পগবা ও ইতালির মানুয়েল লোকাতেল্লি ইউরোর স্পন্সরদের বোতল সরানো শুরু করলে ভাবনায় পড়ে উয়েফা। কারণ এই স্পন্সরদের কাছ থেকেই আসে ইউরোর মূল রাজস্ব।
বিষয়টি আমলে নিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। তার সাফ জানিয়ে দিয়েছে, সংবাদ সম্মেলনে রাখা এসব বোতল সরানো ফুটবলারদের বন্ধ করতে হবে। বিষয়টি কোম্পানিগুলোর প্রচারণার কৌশলগত।


জানা গেছে, হাঙ্গেরির বিপক্ষে ইউরো অভিযান শুরুর ঠিক আগে ১৫ জুন সংবাদ সম্মেলনে এসে টেবিলে রাখা দুটি কোকাকোলার বোতল বিরক্তিভরে দৃষ্টির সীমানার বাইরে রাখেন রোনাল্ডো। এর পর পানির বোতল উঁচিয়ে ধরে ‘পানি পান করুন’ মন্তব্য করেন।


রোনাল্ডোর সেই কাণ্ডের ভিডিওটি মুহূর্তের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যার প্রভাব পড়েছে কোকাকোলার ব্র্যান্ডের ওপর।


দাবি করা হচ্ছে, রোনাল্ডোর ওই একটি কথার প্রভাবে মাত্র আধাঘণ্টার মধ্যে অবিশ্বাস্যভাবে কোকাকোলার ব্র্যান্ড দর কমে গেছে ৪০০ কোটি ডলার।


এর পর ফ্রান্সের মুসলিম মিডফিল্ডার পল পগবা জার্মানির বিপক্ষে ম্যাচের পর টেবিল থেকে সরিয়ে নেন হেইনেকেন বিয়ারের বোতল। তিনি মূলত ধর্মীয় বিধিনিষেধে এ কাজটি করেছিলেন।


এর পর রোনাল্ডোর মতো কাণ্ড ঘটান ইতালির মিডফিল্ডার লোকাতেল্লি। সুইজারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়ে দেওয়ার পর সংবাদ সম্মেলনে তিনিও কোকাকোলার বোতল সরিয়ে পানির বোতল সামনে রাখেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com