শিরোনাম
আইসিসির এপ্রিল সেরা পাক অধিনায়ক বাবর আজম
প্রকাশ : ১০ মে ২০২১, ২১:১৭
আইসিসির এপ্রিল সেরা পাক অধিনায়ক বাবর আজম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এপ্রিল মাসে একাধিক মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ।এবার আইসিসির মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন তিনি।


গত মাসে ওয়ানডের ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে বিরাট কোহলির রাজত্ব ভেঙে শীর্ষে ওঠেন বাবর। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৮২ বলে ৯৪ রানের ম্যাচ জয়ী ইনিংস তাকে ১৩ রেটিং পয়েন্ট এনে দেয়, তাতেই সেরা হন পাক অধিনায়ক।


দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেন বাবর। পাকিস্তানকে সিরিজ জেতানোর পথে ১০৩ ও ৯৪ রানের দুটি অসাধারণ ইনিংস খেলেন, হন দুইবার ম্যাচসেরা খেলোয়াড়। ১০৪ স্ট্রাইক রেটে ২০৮ রান নিয়ে সিরিজ শেষ করেন তিনি। এই দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিতে ভারতের বিরাট কোহলিকে সরিয়ে ওয়ানডের শীর্ষ ব্যাটসম্যান হন। জহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ ও মোহাম্মদ ইউসুফের পর চতুর্থ পাকিস্তানি হিসেবে এই কীর্তি গড়েন বাবর।


একই সময়ে সাতটি টি-টোয়েন্টি খেলেন পাকিস্তানের অধিনায়ক, দক্ষিণ আফ্রিকার সঙ্গে চারটি ও জিম্বাবুয়েতে তিনটি। ৪৩.৭৫ গড় ও ১২৬.৫৫ স্ট্রাইক রেটে করেন মোট ৩০৫ রান। দুটি হাফ সেঞ্চুরি ছাড়াও সেঞ্চুরিয়নে খেলেন ৫২ বলে ১২২ রানের ইনিংস। টি-টোয়েন্টিতে রান তাড়া করতে নেমে সর্বোচ্চ ১৯৭ রানের জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে।


বাবরের আগে গত তিন মাসের সেরা খেলোয়াড় হন ভারতের ঋষভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমার। এই পুরস্কারে ভারতের বৃত্ত ভাঙলো পাকিস্তান।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com