শিরোনাম
পর্তুগালের দাপুটে জয়
প্রকাশ : ৩১ মার্চ ২০২১, ১১:১২
পর্তুগালের দাপুটে জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে লুক্সেমবার্গের বিপক্ষে দিয়োগো জোতা ও ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে দাপুটে জয় পেয়েছে পর্তুগাল। পিছিয়ে পড়েও ৩-১ ব্যবধানে জিতেছে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা।


এর আগের ম্যাচে আয়ারল্যান্ড প্রজাতন্ত্রকে গার্সন রদ্রিগেজের হেডে ১-০ গোলে হারিয়ে দিয়েছিল লুক্সেমাবার্গ। পর্তুগালের বিপক্ষেও ৩০তম মিনিটে শিনানির পাস থেকে লুক্সেমবার্গকে এগিয়ে দেন এই ২৫ বছর বয়সী মিডফিল্ডার।


তবে ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। প্রথমার্ধের শেষ আক্রমণে নেতোর ভাসিয়ে দেওয়া বলে হেডে পর্তুগালকে সমতায় ফেরান লিভারপুল ফরোয়ার্ড জোতা। বিরতি থেকে ফিরে এগিয়ে যায় একবারের ইউরো ও উয়েফা চ্যাম্পিয়নরা। ৫০তম মিনিটে কানসেলোর পাস থেকে লুক্সেমবার্গের জাল খুঁজে নেন রোনালদো। এ নিয়ে জাতীয় দলের হয়ে ২০০৪-২০২১ পর্যন্ত টানা ১৮ বছর গোলের দেখা পেলেন জুভেন্টাস ফরোয়ার্ড।


৮০তম মিনিটে লুক্সেমবার্গের জালে শেষ বলটি পাঠিয়ে পর্তুগালের দাপুটে জয় নিশ্চিত করেন হোয়াও পালহিনহা। তার আগে জোতার আরেকটি হেড ফিরে আসে বারে বাধা পেয়ে। আর লুক্সেমবার্গ গোলরক্ষক অ্যান্থনি মরিসের নৈপুণ্যে দ্বিতীয় গোল বঞ্চিত হোন রোনালদো। তৃতীয় গোল হজম করার পর ১০ জনের দল হয়ে পড়ে তারা। রেনেতো সানচেসকে ফাউল করে ৮৬তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লুক্মেমবার্গের ম্যাক্সিম শ্যানট।


এই জয়ে ‘এ’ গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে সার্বিয়াকে টপকে শীর্ষে ওঠে গেলো পর্তুগাল। দু’দলের পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে রোনালদোরা। এই সপ্তাহে ২-২ গোলের বিতর্কিত ড্র করেছিল পর্তুগাল-সার্বিয়া।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com