শিরোনাম
ন্যাচারাল অলিম্পিয়ার পোস্টারে বাংলাদেশী পতাকা
প্রকাশ : ৩০ মার্চ ২০২১, ২০:৪০
ন্যাচারাল অলিম্পিয়ার পোস্টারে বাংলাদেশী পতাকা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ন্যাচারাল অলিম্পিয়ার পোস্টারেস্থান করে নিয়েছে বাংলাদেশের লাল সবুজ পতাকা। সম্প্রতি প্রকাশিত পোস্টারে বাংলাদেশী জাহাঙ্গীর আজিজি আর লাল সবুজ পতাকার ছবি রয়েছে।


আন্তর্জাতিক ন্যাচারালবডি বিল্ডিং অ্যাসোসিয়েশন প্রতি বছর এ ধরনের পোস্টার প্রকাশ করে থাকে। যারা পূর্বের বছরের প্রতিযোগিতায় ভাল ফলাফল করতে পারে শুধু তাদের ছবিই ওই পোস্টারে স্থান পায় বলে জানা গেছে।


এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ল্যাস ভেগাসে অনুষ্ঠিত ন্যাচারাল অলিম্পিয়া প্রতিযোগিতায় দুটি স্বর্ণ পদক জিতেন বাংলাদেশী বংশোদ্ভুত জাহাঙ্গীর আজিজি। একটি স্বর্ণ পদক লাভ করেন বডি বিল্ডিংয়ে আর অপরটি পান স্পোর্টস মডেলে।


২০২০ সালের নভেম্বর মাসে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ল্যাস ভেগাসের গোল্ডেন নাগেটস ক্যাসিনোতে।


১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রে যান জাহাঙ্গীর আজিজি। দীর্ঘদিন তিনি নিউ ইয়র্কে বসবাসের পর ২০০৩ সালে পেনসিলভেনিয়ার আপার ডারভিতে বসবাস শুরু করেন।


২০১৯ সালে স্পোর্টস মডেল প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করলেও এ বছর তিনি প্রথম হয়ে স্বর্ণ পদক পান। গত বছর বডি বিল্ডিং প্রতিযোগিতায় চতুর্থ স্থান পেলেও এ বছর প্রথম হয়ে স্বর্ণ পদক লাভ করেন।


আমেরিকার নাগরিক হয়েও জাহাঙ্গীর আজিজি ন্যাচারাল অলিম্পিয়ায় বাংলাদেশের প্রতিনিধি হয়ে অংশ নেন এবং দুটি ইভেন্টে স্বর্ণ পদক জয়লাভ করেন।


উল্লেখ্য, জাহাঙ্গীর আজিজি পূর্বেও বাংলাদেশের জন্য সন্মান বয়ে এনেছেন। বাংলাদেশ সাফ গেমস এ তিনি ১৯৮৭ ও ১৯৮৮ সালে স্বর্ণ পদক লাভ করেছিলেন।



এ ছাড়াও তিনি ১৯৮৯ সালে মিস্টার বাংলাদেশ প্রতিযোগিতায় মিস্টার বাংলাদেশ খেতাব অর্জন করেছিলেন।


পিরোজপুর জেলার কাউখালী উপজেলার ২নং ওয়ার্ডের আসপদ্দী গ্রামের মো. শাহজাহান আলীর বড় পুত্র জাহাঙ্গীর আজিজি।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com