ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত
প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ১৮:১১
ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চার ম্যাচ টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। ১৮জুন ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।


সিরিজের শেষ টেস্টে আহমেদাবাদে ইংল্যান্ডের করা ২০৫ রানের জবাবে শুক্রবার (৫ মার্চ) দ্বিতীয় দিনে ৭ উইকেটে ২৯৪ রান করে ভারত। শনিবার (৬ মার্চ) তৃতীয় দিনে ফের ব্যাটিংয়ে নেমে ৩৬৫ রানে ইনিংস গুটায় কোহলিরা। ১৬০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় ইংল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে শেষ পর্যন্ত ১৩৫ রানেই অলআউট হয় ইংলিশরা। ইনিংস ও ২৫ রানে জিতে সিরিজে ৩-১ ব্যবধানে জয়ের মধ্য দিয়ে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা নিশ্চিত করে ভারত।


এর আগে ভারত সফরে চেন্নাইয়ে প্রথম টেস্টে ইংল্যান্ডের করা ৫৭৮ রানের জবাবে ৩৩৭ রানে অলআউট ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৭৮ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। চতুর্থ ইনিংসে ৪২০ রানের বিশাল টার্গেট তাড়ায় ১৯২ রানে অলআউট হয় ভারত। ২২৭ রানে জয়ে সফর শুরু করে ইংল্যান্ড।


এরপর দ্বিতীয় টেস্টে ভারতের করা ৩২৯ ও ২৮৬ রানের জবাবে ১৩৪ ও ১৬৪ রানে অলআউট হয়ে ৩১৭ রানে হেরে যায় ইংল্যান্ড।


আহমেদাবাদে সিরিজের তৃতীয় টেস্টে দুই ইনিংসে ১১২ ও ৮১ রানে অলআউট হয় ইংল্যান্ড। ভারত প্রথম ইনিংসে ১৪৫ রানের পর দ্বিতীয় ইনিংসে ৪৯/০ রান করে ১০ উইকেটের জয় নিশ্চিত করে। আহমেদাবাদের এই টেস্টের পরই উইকেট নিয়ে ব্যাপক সমালোচনা হয়। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনসহ অনেক সাবেক তারকা দাবি করেন বাজে উইকেট তৈরির কারণেই পাঁচ দিনের টেস্ট ম্যাচটি শেষ হয় মাত্র দেড় দিনে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com