শিরোনাম
আইপিএলে ‘শিখতে যাবেন’ সোয়া ১৪ কোটির ম্যাক্সওয়েল
প্রকাশ : ০১ মার্চ ২০২১, ১৩:০৯
আইপিএলে ‘শিখতে যাবেন’ সোয়া ১৪ কোটির ম্যাক্সওয়েল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে গত পাঁচ বছর ধরে লাগাতার ব্যর্থ অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। ২০১৬ সালে সবশেষ ফিফটির দেখা পেয়েছিলেন আইপিএলে। এরপর খেলা তিন আসরে একবারও পঞ্চাশের দেখা পাননি। ২০২০ সালের আসরে ১৩ ম্যাচে একটিও ছক্কা হাঁকাতে পারেননি তিনি।


এমন বাজে পারফরম্যান্সের কারণে আইপিএলের নতুন মৌসুমের আগে তাকে দল থেকে ছেড়ে দিয়েছে কিংস এলেভেন পাঞ্জাব। তবু আইপিএল নিলামে ঠিকই চড়া দামে বিক্রি হয়েছেন ম্যাক্সওয়েল। গত ১৮ ফেব্রুয়ারি হওয়া নিলামে ১৪ কোটি ২৫ লাখ রুপিতে তাকে কিনে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)।


নতুন দলে যোগ দেয়ার আগে নিজের লক্ষ্য হিসেবে শিখতে যাওয়ার কথা জানিয়েছেন ম্যাক্সওয়েল। আরসিবিতে ম্যাক্সওয়েলের অধিনায়ক থাকবেন বিরাট কোহলি। যিনি বর্তমানে তিন ফরম্যাটের ক্রিকেটেই বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তাই কোহলির কাছ থেকে শেখার লক্ষ্য নিয়েই এবার আইপিএলে যাবেন ম্যাক্সওয়েল।


এএপিকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, আরসিবির এবারের যাত্রা নতুন উচ্চতায় যেতে চলেছে। টেস্ট থেকে টি-টোয়েন্টি ফরম্যাটভেদে সে (বিরাট কোহলি) খেলাটির শীর্ষে আছে।


ম্যাক্সওয়েল আরো যোগ করেন, সে নিজেকে খেলার সঙ্গে মানিয়ে নিয়েছে, দীর্ঘসময় ধরে আধিপত্য বিস্তার করে খেলে চলেছে। প্রবল চাপ নিয়ে ভারতের অধিনায়ক এবং দলের সেরা খেলোয়াড়ও সে। আমি তার কাজের প্রক্রিয়া সামনে থেকে দেখতে মুখিয়ে আছি। শুধু ম্যাচেই নয়, ট্রেনিংয়েও। আশা করি তার নেতৃত্বগুণের কিছুটা আমি শিখতে পারব।


বছর দুয়েক আগে মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন ম্যাক্সওয়েল। তখন কোহলির কাছ থেকে পূর্ণ সমর্থন পেয়েছেন বলে জানালেন তিনি। যা কি না পুনরায় ক্রিকেটে ফিরতে সাহায্য করেছে বলে মনে করেন ম্যাক্সওয়েল।


তার ভাষ্য, কোহলি আমার সিদ্ধান্তের শক্ত সমর্থক ছিল। আমার মনে হয়, সেই ঠিকঠাক বুঝতে পারছিল যে আমি কীসের মধ্য দিয়ে যাচ্ছি। অনেক বেশি প্রত্যাশা ও চাপ...যেটা সে নিজেও হয়তো মেলাতে পেরেছিল।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com