ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল টাইগাররা
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২১, ১৯:৩৯
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে বাংলাদেশের কাছে হেরেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সিরিজের প্রথম দুই ম্যাচে ১২২ ও ১৪৮ রান করে ৬ ও ৭ উইকেটে হারে উইন্ডিজ।


সোমবার (২৫ জানুয়ারি) সিরিজের শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে নেমে ২৯৮ রানের টার্গেট তাড়ায় ১৭৭ রানে অলআউট সফরকারীরা। ১২০ রানের জয় পায় তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।


এদিন সিরিজের শেষ ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ (৬৪*), মুশফিকুর রহিম (৬৪), তামিম ইকবাল (৬৪) ও সাকিব আল হাসানের (৫১) ফিফটিতে ভর করে ২৯৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।


জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানে উইকেট হারায় উইন্ডিজ। দলীয় ৭ রানেই ক্যারিবীয় দূর্গে প্রথম আঘাত হানে'ন কাটার মাস্টার' খ্যাত মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় ওভারের শেষ বলে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি হন কিওর্ন ওটলি (১)। মুস্তাফিজের দ্বিতীয় শিকার সুনিল অ্যামব্রিস। দলীয় ৪১ রানে মুস্তাফিজের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন ১৩ রান করা এই ওপেনার।


মুস্তাফিজুর রহমানের জোড়া আঘাত সামলে পাওয়ার প্লেতে খুব একটা রান তুলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ১০ ওভারে ২ উইকেটে এসেছে ৪৪। ত্রয়োদশ ওভারে শিকার ধরেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় ওয়ানডের ম্যাচসেরা এই স্পিনার কাইল মেয়ার্সকে (১১) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন। এরপর জোড়া আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন। পরপর দুই ওভারে ফিরিয়ে দেন জেসন মোহাম্মদ (১৭) এবং এনক্রুমা বনারকে (৩১)।


৫ রানে মিরাজের দ্বিতীয় শিকারে পরিনত হন জার্মি হ্যামিল্টন। দুর্দান্ত খেলতে যাওয়া রোভম্যান পাওয়েলকে আউট করেন সৌম্য সরকার। তার আগে ৪৯ বলে দুই চার ও দুই ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪৭ রান করে ফেরেন তিনি।


১১ রানে রান আউট আলজারি জোসেফ। আকিল হোসেনকে রানের খাতা খুলতে দেননি সাইফউদ্দিন। ৪৬ বলে ২৭ রান করা রায়মন রেফারকে ফেরান তাসকিন আহমেদ।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com